সারাদেশ

ভারতীয় প্যারাসুট, কুমারিকা ও ডাবর আমলা তৈরি হয় পুরান ঢাকায়!

ডেস্ক রিপোর্টে, সোনারগাঁ টাইমস ২৪ ডটকম :

ভারতীয় প্যারাসুট, কুমারিকা ও ডাবর আমলা আর দেশি ব্র‍্যান্ড কিউট নারিকেল তেল কিংবা মেরিল গ্লিসারিন সবই তৈরি হচ্ছে পুরান ঢাকায়। আর সেসব পণ্য শুধু ঢাকায় নয় সারাদেশেই ডিলারের হাত ধরে চলে যাচ্ছে গ্রাহকের হাতে। এতে মারাত্মক ক্ষতিগ্রস্ত হচ্ছেন ব্যবহারকারীরা।

পুরান ঢাকার সাতরওজা এলাকার একটি আবাসিক ভবনে নামিদামি ব্র্যান্ডের নকল মোড়কের আড়ালে ভেজাল পণ্য তৈরি করে আসছিল নুরুজ্জামান কসমেটিক্স নামে একটি প্রতিষ্ঠান।

বৃহস্পতিবার (৪ মার্চ) গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দুপুর থেকে বিএসটিআইয়ের অনুমোদনহীন ওই নকল প্রসাধনী কারখানায় অভিযান চালায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ভ্রাম্যমাণ আদালত।

অভিযানের নেতৃত্ব দেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার। অভিযানে সহযোগিতা করেন বিএসটিআই ও র‍্যাব-৩-এর সদস্যরা।

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বলেন, নকল প্রসাধনী সামগ্রী তৈরি ও অনুমোদন না নিয়ে বাজারজাতকরণের অভিযোগে বাড়ির মালিকসহ দুজনকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়। তবে অভিযানের খবর পেয়ে প্রতিষ্ঠানটির মূল মালিক নুরুজ্জামান পালিয়ে যান।

তিনি বলেন, প্রতিষ্ঠানটি বিএসটিআই কিংবা ফায়ার সার্ভিসের অনুমতি না নিয়েই সাতরওজার ১৩৫/১আবাসিক ভবনে কারখানা পরিচালনা করছিল। সেখানে ভারতীয় বিভিন্ন ব্রান্ডের নকল তেল ও দেশি কিছু ব্র‍্যান্ডের প্যারাসুট, কুমারিকা, ডাবর আমলা, কিউট নারিকেল তেল এবং মেরিল গ্লিসারিনের নকল পণ্য বাজারজাত করে আসছিল।

সূত্র-জাগোনিউজ

Related Articles

Back to top button