শিক্ষা প্রতিষ্ঠান

ভাটিবন্দর মিফতাহুল মাদ্রাসার অনুষ্ঠানে মাসুম চেয়ারম্যানকে পেয়ে ধন্য হলেন কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও পিরােজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের আগমনে ভাটিবন্দর মিফতাহুল উলূম মাদ্রাসা ও এতিমখানা পরিচালনা কমিটি ও শিক্ষক মন্ডলী ধন্য হয়েছেন বলে জানান সোনারগাঁ টাইমসকে।

রােববার দুপুরবেলা ভাটিবন্দর মিফতাহুল উলূম মাদরাসায় কৃতি শিক্ষার্থীদের পুরস্কার বিতরন অনুষ্ঠান উপলক্ষে প্রথমবারের মতো আসায় চেয়ারম্যান ইইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে ফুলেরতোড়া দিয়ে স্বাগত জানান। এরপর সম্মাননা ক্রেস্ট প্রধান করেন তাকে।

এ সময় ১৪৪২হিজরী ২০২১ইং সনের সোনারগাঁ আঞ্চলিক শিক্ষাবোর্ডর ভাটিবন্দর মিফতাহুল উলূম মাদরাসার কৃতি শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলেদেন চেয়ারম্যান ইইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। অনুষ্ঠানে মাদরাসার ছাত্র, উস্তাদ,কমিটিবৃন্দ এবং এলাকার মান্যগণ্য ব্যক্তিবর্গ উপস্থিতিতে তিনি হেফজ বিভাগের অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য দুই লক্ষ টাকার চেক প্রদান করেন।

পুরস্কার বিতরন শেষে মাসুম চেয়ারম্যান বলেন, আমি নিজেও একজন হাফেজে কুরআনের সন্তান। আলেম ওলামা ও মসজিদ মাদ্রাসার জন্য আমার আন্তরিকতা ও অনুদান সবাসময়ই ছিল ও থাকবে। এই সকল ধর্মীয় বিষয় নিয়ে রাজনীতি করা ঠিক না। আপনাদের কাছে অনুরোধ করবো মসজিদ মাদ্রাসা নিয়ে কোন রাজনীতি করবেন না। এছাড়াও চেয়ারম্যান মাসুম ওয়াদা করেন আগামীতে ভাটিবন্দর মিফতাহুল উলূম মাদরাসার সংলগ্নে একটি কবরস্থান করে দেবেন।

এ সময় স্থানীয়দের মধ্যে উপস্থিত ছিলেন ভাটিবন্দর মিফতাহুল উলুম মাদ্রাসা ও এতিমখানার সভাপতি বাবুল মাহামুদ, সিনিয়র সহসভাপতি হাজী আসাদুজ্জামান, ক্যাশিয়ার মো. রবিঊল আউয়াল, জয়েন সেক্রেটারি মো. নাসিরুদ্দিন, অধ্যক্ষ মাওলানা মাহমুদুল্লাহ , মাওলানা কামাল হােসাইন, ৮ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আব্দুস সামাদ, ৭নং ইউপি সদস্য মােশারফ হােসেন, মসজিদ কমিটির সেক্রেটারি আলী আকবর, ৮ নং ওয়ার্ড ইউপি সদস্যের ভাই আব্দুল করিম প্রমুখ

অনুষ্ঠান শেষে চেয়ারম্যান সাহেবের মরহুত মাতা এববং ছোট ভাইয়ের মাগফিরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন মাদরাসার সাবেক মুহতামিম ও মাওলানা কামাল হোসাইন সাহেব।

ভাটিবন্দর মিফতাহুল উলূম মাদ্রাসা ও এতিমখানার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল্লাহ বলেন, এই প্রতিষ্ঠান জমিদাতা হলো মরহুম হাজী আহম্মাদ আলী, মরহুম মো. সোনামিয়া মেম্বার। ১৯৯০ সাল থেকে এই মাদরাসা আল্লাহর রহমতে সবার সহযোগীতায় চলতেছে। বর্তমানে প্রায় ৩৫০ ছাত্র ও ২২ জন শিক্ষক আছে এই প্রতিষ্ঠানে। এর মধ্যে ১০০ জন গরীব ও এতিম হওয়ায় থাকা, খাওয়া ও পড়া সম্পূর্ণ ফ্রী। সোনারগাঁ টাইমস এর মাধ্যমে আমি সামর্থবান সকল সোনারগাঁবাসীকে আহবান করবো ভাটিবন্দর মিফতাহুল উলূম মাদ্রাসা ও এতিমখানায় আসুন পরিদর্শন করুন ও সাহায্যের হাত বাড়িয়ে দিন।

Related Articles

Back to top button