আন্তর্জাতিক

বিশ্বে করোনা আক্রান্ত বাড়লেও কমেছে মৃত্যু

অনলাইন নিউজ ডেস্ক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

করোনার ধাক্কা সামলাতে টিকা চলে এলেও বিশ্বের প্রায় সব দেশেই কমবেশি মৃত্যু হচ্ছে। করোনার নতুন নতুন ভ্যারিয়েন্টের কাছে বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রগুলো এখনো বিপর্যস্ত। পৃথিবীজুড়ে টিকা কার্যক্রম চললেও সংক্রমণ ও মৃত্যু থামছেই না।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (৫ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু কিছুটা কমেছে তবে বেড়েছে আক্রান্তের সংখ্যা। এ সময় মৃত্যু হয়েছে ৭ হাজার ৪১৩ জনের, শনাক্ত হয়েছে ৫ লাখ ৯ হাজার ৭০১ জন।

এর আগে বৃহস্পতিবার (৪ নভেম্বর) মৃত্যু হয়েছিল ৭ হাজার ৬৪১ জনের, শনাক্ত হয়৪ লাখ ৭৯ হাজার ৯৪২ জন।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৯৩ লাখ ২৭ হাজার ৪১০ জন ও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ লাখ ৪৪ হাজার ৪৬৯ জনে। আর সুস্থ হয়েছেন ২২ কোটি ৫৮ লাখ ২২ হাজার ৪৪৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪ কোটি ৭১ লাখ ৮৭ হাজার ২৫৬ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৭২ হাজার ৩১৫ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৩ লাখ ৩২ হাজার ৪০৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৯ হাজার ৮৭৫ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৮ লাখ ৪৯ হাজার ১৩৭ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৮ হাজার ৭১৫ জনের।

Related Articles

Back to top button