আন্তর্জাতিক

ফের সার্জিক্যাল স্ট্রাইক করা হবে, পাকিস্তানকে সরাসরি হুমকি অমিত শাহের

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

পাকিস্তান যদি সীমান্ত উস্কানি বা ভারতের কাশ্মীরে সাধারণ নাগরিকদের ওপর হত্যায় মদদ দেওয়া বন্ধ না করে তবে ফের সার্জিক্যাল স্ট্রাইকের হুঁশিয়ারি দিয়ে রাখলেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার অভিমত একটা সময় ছিল যখন ভারতের সীমান্ত হামলার শিকার হত, তখন আলোচনা চালানো হত। কিন্তু সেই সময় আর নেই। এখন ভারত যে কোন সন্ত্রাসী হামলার যোগ্য জবাব দেয়।

বৃহস্পতিবার গোয়ার ধরবান্দোরা এলাকায় ‘ন্যাশনাল ফরেনসিক সায়েন্স ইউনিভার্সিটি’র ভিত্তিপ্রস্তার স্থাপন অনুষ্ঠানে গিয়ে পাকিস্তানকে এভাবে হুঁশিয়ারি দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৯ সেপ্টেম্বর পাকিস্তান শাসিত কাশ্মীরে গিয়ে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়ে একাধিক জঙ্গি শিবির ধ্বংস করেছিল ভারতীয় বিমান বাহিনী। সে সময় ভারতের ওই সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে তোলপাড় হয়েছিল গোটা বিশ্ব। তখন ভারতের প্রতিরক্ষামন্ত্রী ছিলেন মনোহর পারিকর, যিনি একটা সময় গোয়ার মুখ্যমন্ত্রীও ছিলেন।

বৃহস্পতিবার সেই গোয়ার মাটিতে দাঁড়িয়েই অমিত শাহ বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তৎকালীণ প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকরের নেতৃত্বে সার্জিক্যাল স্ট্রাইকের সিদ্ধান্ত দেশের পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। আমরা বুঝিয়ে দিয়েছিলাম যে কারোরই ভারতের সীমান্তে অশান্তি বাঁধানো ঠিক নয়। একটা সময় ছিল যখন আলোচনা হতো, কিন্তু এখন প্রতিশোধের সময় এসেছে। সন্ত্রাসবাদীরা যখন ভারতের জম্মু-কাশ্মীরের পুঞ্চে হামলা চালায়, সেনাজওয়ানরা শহিদ হয়, তখন ভারত সার্জিক্যাল স্ট্রাইকের রূপে তার প্রতিশোধ নেয়। সেবারই প্রথম ভারত সন্ত্রাসীদের তাদের ভাষাতেই জবাব দিয়েছিল।’

তার অভিমত ‘সার্জিক্যাল স্ট্রাইকই প্রমাণ করেছে যে আমরা কোন ধরনের হামলা বরদাস্ত করি না। যদি তুমি তোমার সীমা লঙ্ঘন করো, তবে ফের একবার এই এয়ার স্ট্রাইকের মুখোমুখি হতে হবে।’

এমন একটা সময় স্বরাষ্ট্রমন্ত্রীর এই হুঁশিয়ারি দিলেন, যখন শেষ কয়েকদিনে পাক সীমান্তের ওপার থেকে জম্মু-কাশ্মীরে সেনা জওয়ানদের হামলার ঘটনা ঘটেছে। কেবল তাই নয়, বেছে বেছে নিরীহ নাগরিকদের টার্গেট করেছে সন্ত্রাসবাদীরা।

Related Articles

Back to top button