রাজনীতি

প্রধানমন্ত্রীকে বেফাঁস বলে জেলার পর এবার নিজ উপজেলায় দলীয় পদ হাড়ালো সেই চেয়ারম্যান লায়ন বাবুল

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

সোনারগাঁয়ে প্রধানমন্ত্রীকে নিয়ে বেফাঁস বক্তব্য দেওয়ায় বিতর্কিত ওই ইউপি চেয়ারম্যান বাবুলকে দল থেকে অব্যাহতির ঘোষনা দিয়েছেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগ।

শনিবার বিকেলে স্থানীয় রয়েল রিসোর্টে জরুরী সভা শেষে সংবাদ সম্মেলন ডেকে উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটি বিষয়টি নিশ্চিত করেন। এর আগে একই কারণে বৃহস্পতিবার নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ ওই ইউপি চেয়ারম্যানকে অব্যাহতি দেন।

সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক এ্যাডঃ সামসুল ইসলাম ভূঁইয়া, যুগ্ম আহবায়ক আব্দুল্লাহ আল কায়সার ও যুগ্ন আহবায়ক ইঞ্জিঃ মাসুদুর রহমান মাসুম এক যৌথ বিবৃতিতে বলেন, বারদী ইউপি চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুল মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি দেশরত্ন শেখ হাসিনাকে উদ্দেশ্য করে যে মনগড়া বক্তব্য দিয়েছেন তা ক্ষমার অযোগ্য। তার অরাজনৈতিক মনগড়া ও ব্যক্তিগত বক্তব্য নেতা-কর্মীদের মাঝে বিরুপ প্রতিক্রয়া সৃষ্টি হয়েছে। এ ঘটনায় উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটি তীব্র প্রতিবাদ জানাই। বিবৃতিতে আরও বলেন, জাতির পিতা ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী সম্পর্কে যে মন্তব্য করেছেন, এই অশালীন ও কুরুচিপূর্ণ বক্তব্যের কারণে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগ বিব্রত।

আহবায়ক কমিটির সভা শেষে আহবায়ক কমিটির আহবায়ক এডভোকেট সামসুল ইসলাম ভুইয়া সাংবাদিকদের প্রেস রিলিজ প্রদান করেন। প্রেস রিলিসে তিনি উল্লেখ করেন, সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান বাবুলের অরাজনৈতিক মনগড়া ও ব্যক্তিগত বক্তব্য সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগ ও সাধারণ নেতা কর্মীদের মাঝে বিরুপ প্রতিক্রয়া সৃষ্টি হওয়াতে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির তীব্র প্রতিবাদ ও সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য পদ থেকে তাকে অব্যহতির ঘোষনা নিশ্চত করা হলো।

সোনারগাঁ উপজেলা বারদী ইউনিয়নের ধর্মীয় অনুষ্ঠানে সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান বাবুল মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি দেশরত্ন শেখ হাসিনাকে উদ্দেশ্য করে যে মনগড়া বক্তব্য দিয়েছেন তা ক্ষমার অযোগ্য বলে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির কাছে বিবেচিত হয়েছে।

অতএব, সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক এ্যাডঃ সামসুল ইসলাম ভূঁইয়া, যুগ্ম আহবায়ক আব্দুল্লাহ আল কায়সার, যুগ্ন আহবায়ক ইঞ্জিঃ মাসুদুর রহমান মাসুম এক বিবৃতিতে বলেন মাহবুবুর রহমান বাবুল জাতির পিতা ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী সম্পর্কে যে মন্তব্য করেছেন, এই অশালীন ও কুরুচিপূর্ণ বক্তব্যের কারণে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটি সকল সদস্যদের মতামতের ভিত্তিতে তাকে অব্যহতি দেওয়ার ঘোষনা হলো।

উল্লেখ, গত ১২ ফেব্রুয়ারী রাতে একটি ধর্মীয় অনুষ্ঠানে বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান বাবুল প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বারদীতে আসতে চাইলে তার হুকুম লাগবে বলে উপস্থিত মুসল্লীদের জানান। সেই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে ১৭ ফেব্রুয়ারী নারায়নগঞ্জ জেলা আওয়ামীলীগ ও আজ শনিবার বিকেলে উপজেলা আহবায়ক কমিটি তাকে অব্যাহতির ঘোষনা দিল।

Related Articles

Back to top button