নির্বাচনের খবর

নৌকা পেয়ে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন আইভী

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ডা. সেলিনা হায়াত আইভী আওয়ামী লীগের নৌকা পেয়ে প্রতিক্রিয়ায় বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি নারায়ণগঞ্জবাসী ও তৃণমূলের পক্ষ থেকে। তৃণমূলের আশা ছিলো নেত্রী আমাদের হতাশ করবেন না। নারায়ণগঞ্জবাসীর হৃদয়ের স্পন্দন বুঝে এবারও তিনি নৌকা কাংখিত প্রার্থীর হাতেই তুলে দিয়েছেন। উনি যোগ্য মনে করেছেন বলেই দিয়েছে। আমি মনে করি ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জবাসী তাঁকে বিজয় নিশ্চিত করে দিতে পারবে বলে আমি প্রত্যাশা করি। আমার দলের যেসব নেতাকর্মী দিন রাত অপেক্ষায় ছিলেন তাদের সহ নমিনেশন বোর্ডের সকলের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

তিনি বলেন, গতবার আমি উন্নয়ন ও শান্তির বার্তা নিয়ে এসেছিলাম। এবারও সেই বার্তা অব্যাহত থাকবে। পাশাপাশি নারায়ণগঞ্জবাসীর সেবায় আমৃত্যু তাদের পাশে থাকার চেষ্টা করবো।

বহু জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ নৌকার মাঝি নির্ধারণ করেছেন বর্তমান মেয়র সেলিনা হায়াৎ আইভীকে যিনি ২০১৬ সালের ২২ ডিসেম্বর নির্বাচনে একই প্রতীক নিয়ে জয়ী হয়েছিলেন। ২০০৩ সালে বিএনপি ক্ষমতায় থাকাকালীন দুর্যোগ সময়ে ওই সময়ে বিলুপ্ত পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। আর সিটি করপোরেশন গঠনের পর ২০১১ সালের ৩০ অক্টোবরের নির্বাচনে আওয়ামী লীগ শামীম ওসমানকে সমর্থন দিলেও জনতার প্রার্থী হয়ে আইভী ১ লাখেরও বেশী ভোটে জয়ী হয়ে প্রথম নারী মেয়র নির্বাচিত হয়েছিলেন।

৩ ডিসেম্বর রাতে ঘোষণা খবর পেয়ে শহরে মিছিল বের করে আওয়ামী লীগের নেতাকর্মীরা। মেয়র পদের জন্য নারায়ণগঞ্জ থেকে আইভী ছাড়াও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা, জেলার সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল ও মহানগরের সহ সভাপতি চন্দন শীল দলের মনোনয়ন ফরম জমা দিয়েছিলেন।

যদিও বৃহস্পতিবার বিকেল থেকে সন্ধ্যার মধ্যেই এই ঘোষণা দেয়ার কথা ছিলো। তাই চাপা উত্তেজনা ছিলো দিনব্যাপী। সকলের মধ্যে ছিল উৎকণ্ঠা। হঠাৎ করে সিদ্ধান্ত পিছিয়ে দেয়ায় গুঞ্জন আরও চওড়া হয়েছে।

এদিকে শুক্রবার নির্বাচনে নৌকার প্রার্থী ঘোষণা করার কথা শুনে বিকেল ৪ টা থেকেই জেলা কার্যালয়ে জড়ো হতে শুরু করেন জেলার গুরুত্বপূর্ন নেতারা।

অপেক্ষার প্রহর গুনতে গুনতে রাত পৌনে ৮টায় জানানো হয় আইভীর নাম। মুহূর্তের মধ্যে উল্লাসে ফেটে পড়েন কর্মী সমর্থকেরা।

আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এ সিটিতে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৫ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই ২০ ডিসেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ডিসেম্বর। গত ৩০ নভেম্বর নির্বাচন কমিশনের বৈঠক শেষে এ তফসিল ঘোষণা করেন ইসির সচিব হুমায়ুন কবীর খোন্দকার।

Related Articles

Back to top button