নির্বাচনের খবর

নির্বাচনের দিন প্রত্যেক ওয়ার্ডে ম্যাজিস্ট্রেট থাকবে : মোস্তাইন বিল্লাহ

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেছেন, ভোট অবাদ সুষ্ঠ ও নিরপেক্ষ হয় এটা আমরা গত এক বছরে করে দেখিয়েছি। যারা বলেছিল ভোট কেন্দ্রে যাওয়া লাগবে না অন্য প্রার্থী জিতে যাবে ওই প্রার্থীরা কিন্তু জিতে নাই। জনগণ যাকে ভোট দিয়েছে তারাই পাস করেছে। সরকার ও ইলেকশন কমিশনের কমিটমেন্ট নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন হবে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ। আপনি আপনার ভোট নিরপেক্ষভাবে যাকে খুশি তাকে দিতে পারবেন সেই ক্ষেত্রটা তৈরী করার জন্য প্রশাসনের পক্ষ থেকে যা যা করার দরকার আমরা তা করবো।

রোববার (২ জানুয়ারি) সকালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের সাথে নির্বাচন কমিশনারের সাথে আচরণ বিধিমালা সংক্রান্ত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত প্রধান নির্বাচন কমিশনার মো: রফিকুল ইসলাম, জেলা পুলিশ সুপার মো: জায়দুল আলম, নাসিক নির্বাচনে রির্টানিং কর্মকর্তা, জেলা নির্বাচন কর্মকর্তা মতিয়ুর রহমান, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফরোজা আক্তার প্রমুখ।

তিনি আরও বলেন, আমরা চাই ইলেকশনের মাধ্যমে সাধারণ মানুষের জন্য ভোটাধিকারটি যেন নিশ্চিত করা হয়। ম্যাজিস্ট্রেট চেয়েছেন ৯জন ম্যাজিস্ট্রেট এখন কাজ করছে, আরও ৩০ জন ম্যাজিস্ট্রেট নির্বাচন কমিশনের কাছে চাওয়া হয়েছে। ইলেকশনের দিন প্রত্যেকটি ওয়ার্ডে ম্যাজিস্ট্রেট থাকবে। বিজিবি থাকবে, র‌্যাব থাকবে। আমরা মনে করি ইলেকশন ভালো ও নিরপেক্ষ করার জন্য যা যা করার দরকার আমরা করবো। তবে আপনাদের কাছে আমাদের দুই-একটা অনুরোধ আছে, আপনি যদি নির্বাচন কমিশনের বিধির বাইরে গিয়ে বেশি মাইক ব্যবহার করে থাকেন, অথবা বেশি নির্বাচনী ক্যাম্প করেন। তাহলে আমরা বলবো সেই ক্যাম্প সরিয়ে নিন। না হলে আমরা সরিয়ে নিবো। আর যদি আমাদের সেই ক্যাম্প সরিয়ে আনতে হয় তাহে সংশ্লিষ্ট প্রার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আপনারা ভোটারদের দ্বারে দ্বারে যান, তাদের মন জয় করেন। তারা যদি আপনার ভালোবাসায় সিক্ত হয় তাহলেই আপনি নির্বাচনে বিজয়ী হতে পারবেন।

ইভিএম প্রসঙ্গে তিনি বলেন, আপনাকে যদি একটা ভোট দেয় তাহলে ইভিএম একটা ভোট-ই দেখাবে। ১০টা ভোট দেখানোর কোন সুযোগ নাই। ইভিএম এ যদি জনগণ আপনাকে এক লক্ষ ভোট দেয় ইভিএম এক লক্ষ ভোট-ই দেখাবে।

মোস্তাইন বিল্লাহ আরও বলেন, আমরা পুলিশ এবং ম্যাজিস্ট্রেট নিরপক্ষেভাবে কাজ করছি। এবং কাজ করবো। আমরা ১৬ জানুয়ারি আমরা দেখাতে চাই আমরা নিরপেক্ষ ভোট করতে পারবো। যদি আমরা নিরপেক্ষ ভোট করার জন্য নারায়ণগঞ্জ থেকে চলে যেতে হয় তাও আমরা রেডি (তৈরী) আছি। এক বছর আগে থেকেই আমরা বলেছি নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ হবে। আমরা তা করেছি। আপনারা আমাদের সহযোগিতা করবেন, আমরা চাই আপনারা আমাদের সহযোগিতা করবেন। আপনাদের জন্য আমাদের দরজা সব সময় খোলা থাকবে। যে কোন সময় যে কেউ অভিযোগ নিয়ে আমাদের কাছে আসতে পারবেন, লিখিত ভাবে হোক অথবা টেলিফোনে হোক। অভিযোগে সত্যতা যেন থাকে। সত্যতা থাকলে আমরা যথাযথ ব্যবস্থা নিবো।

ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, ১৬ তারিখ আপনি ভোট দিতে আসেন। আপনার নিরাপত্তা দেয়া হবে। যাতে আপনি ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরতে পারেন সেই ব্যবস্থা করা হবে।

তিনি আরও বলেন, আপনারা প্রত্যেকেই বিজয়ী হবেন না। তাই পরাজয় মেনে নেয়ার মানসিকতা যেন থাকে। নারায়ণগঞ্জ একটি ঐতিহ্যবাহী জেলা। নারায়ণগঞ্জবাসীর সম্মান রক্ষা করা প্রত্যেক প্রার্থীর দায়িত্ব।

Related Articles

Back to top button