শহর

নারায়ণগঞ্জকে অস্থির করতে চেষ্টা চলছে : আইভী

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী বলেছেন, আমি দেখেছি আমার বাবা বিভিন্ন সময় সাধারণ মানুষের সাথে বিভিন্ন শ্রমিক সংগ্রামে এমন কোন সংগঠন ছিল না যে সংগঠনের সাথে তিনি যুক্ত ছিল না। এই শহরে তিনি নেতৃত্ব দিয়েছেন সাধারণ মানুষের পাশে থেকে। কিন্তু আজকে আমরা দেখছি সব জায়গায় দ্বিধা বিভক্তি করে ফেলছে। যেভাবে এই শ্রমিক সংগঠনে এই বিভক্তি করল তা আমাদের কাম্য ছিল না। জেলা কমিটি মহানগর কমিটি সবসময়ই নিরপেক্ষ ভাবে সমন্বয় করা হত। কিন্তু এবার জানতে পারলাম যে একটি পক্ষ কেন্দ্র থেকে যে দ্বিধা বিভক্তির সূচনা করলেন সেটা আমি অবশ্যই সঠিক ভাবে নিচ্ছি না। তবে আমি আপনাদের কাছে অনুরোধ করছি আপনারা আপনাদের যার যার কাজ চালিয়ে যাবেন কেন্দ্রের সাথে যোগাযোগ রাখবেন।

মঙ্গলবার (১২ অক্টোবর) নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগের কার্যালয়ে শ্রমিকলীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে এসব কথা বলেন আইভী।

তিনি বলেন, আপনারা যারা উপস্থিত তাদের উদ্দেশ্যে বলছি আপনারা আমার নামে কোন প্রোগ্রাম দেবেন না। সবসময় মনে রাখবেন হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে অথবা জননেত্রী শেখ হাসিনার নামে। এগুলো খারাপ দেখায়। কারন আপনি যেমন শেখ হাসিনার কর্মী আমিও তেমনি শেখ হাসিনার কর্মী। এখানে আমরা নেতা নই। নেতা আমাদের একজনই। আমাদের নেতা বঙ্গবন্ধু এবং তারপর জননেত্রী শেখ হাসিনা।

ধৈর্য ধরবেন, অবশ্যই আপনারা যেভাবে রাজপথে ছিলেন সেভাবে রাজপথে থাকবেন। সবসময় বঞ্চিত হয় যারা পার্টির দুঃসময়ে দলের হাল ধরে। পরবর্তীতে যখন সেই কর্মী যারা দুঃসময়ে হাল ধরল তাদের বঞ্চিত করা শুরু করে দেয়। এটা আমরা দেখেই আসছি। তাই ঘাবড়ানোর কিছু নেই, ভয় পাওয়ার কিছু নেই। আপনারা শেখ হাসিনা বলবেন জয় বাংলা বলবেন শেখ মুজিব বলবেন তাও চলবে কিনৃতু রাজপথে যে টিকে থাকতে পারে সেই শেখ হাসিনার কাছে মূল্যায়িত হবেন। এটা আপনাদের ভুলে গেলে চলবে না। শুধু প্রতিষ্ঠাবার্ষিকীতেই যেন আপনাদের তৎপরতা না থাকে। সারাবছর তৎপর থাকবেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিন্ম আয়ের মানুষদের জন্য অনেক প্রকল্প দিচ্ছে। বিশেষ করে মহিলা নারী শ্রমিকদের জন্য করোনার সময় তিনি অনেক বেশি প্রনোদনা দিয়েছেন যেন তাদের কষ্ট না হয় এবং নারীদের প্রতি তিনি খুবই সহনশীল। সামনে নির্বাচন আসন্ন। শহরের মধ্যে অযথা কিছু যানজট থেকে শুরু করে বিভিন্ন প্রতিবন্ধকতা তৈরি করা হচ্ছে। এই নারায়ণগঞ্জ সাম্প্রদায়িক সম্প্রীতির শহর। বহুদিন যাবৎ আমরা একসাথে একে অপরের সাতে বসবাস করে যাচ্ছি।

কিন্তু ইদানিং দেখবেন কে বা কারা পূজা মন্ডপে জোর করে একটি ব্যানার পাঠিয়েছে সে ব্যানারে আমার বিরুদ্ধে সাম্প্রদায়িক আইভী, যেখানে অসাম্প্রদায়িক চেতনয় বিশ্বাসী শেখ হাসিনার একজন প্রার্থী আমি ছিলাম মেয়র ছিলাম জেলা আওয়ামী লীগের আমি সহ সভাপতি। সেখানে কীভাবে একটি চক্র এভাবে সাম্প্রদায়িক আইভী বলে প্রত্যেকটা পূজা মন্ডপে ব্যানার পাঠিয়ে পাঁচ হাজসর করে টাকা পাঠিয়ে নারায়ণগঞ্জকে অস্থির করার চেষ্টা করা হচ্ছে। হিন্দু মুসলমান দাঙৃগা লাগানোর চেষ্টা করা হচ্ছে। কে করছে, তারা কিন্তু এই নারায়ণগঞ্জে আওয়ামী লীগের মধ্যে ঘাপটি মেরে থাকা ব্যাক্তি স্বার্থকে দেখার জন্য এগুলো করছে। এমন লোক আছে যাদের কোটি কোটি টাকা ইনকাম। এই শহরে টাকার কোন দল নাই টাকা দিয়ে তারা সবকিছু করতে পারে। যদি আমার বাবা শ্রমিক লীগ নেতৃত্ব দিতে পারে আমি তারই কন্যা আপনাদেরই বোন সুতরাং ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাড়াতে আপনাদের পাশে থাকবো। যে কথাটা এখন শহরে সবচেয়ে বেশি, আসন্ন নির্বাচনকে সামনে রেখে যেকোন ধরনের সংঘাতে লিপ্ত হতে চাচ্ছে এবং এই সুপরিকল্পিত ভাবে শহরকে অস্থির করতে চাচ্ছে সেটাও আপনাদের খেয়াল রাখতে হবে। হুট হাট করে কোনকিছু করবেন না, চিন্তাভাবনা করে করবেন। আমরা শেখ হাসিনার সৈনিক বঙ্গবন্ধুর কর্মী শেক হাসিনার কর্মী।

ভয় আমরা পাইনি, ২০০৩ এ নির্বাচন করেছি যখন শহরে কোন লোক পাইনি, সুবিধাভোগীরা এ শহরে ছিলনা। সেই দুঃসময়ে আমি আপনাদের সহযোগিতা নিয়ে পাস করেছি। ২০১১ তে কী পরিস্থিতি ছিল দেখেছেন। ২০১৬ তে কী পরিমাণ আমাকে অত্যাচার করা হয়েছে। বিশাল বড় দুর্নীতি, ফাসি দেয়া হয়েছে আমাকে প্রতীকী। আমি সেখান থেকে উঠে নেত্রীর স্নেহভাজন হিসেবে নমিনেশন দেয়াতে আমি আজ আপনাদের মেয়র হয়েছি। আমি মনেকরি জননেত্রী শোখ হাসিনা যাকে ভাল মনে করবে তাকেই নমিনেশন দেবে। কিন্তু এভাবে একজন নারীকে হেনেস্তা করা, যখন যা খুশি তা বলা এভাবে নারায়ণগঞ্জের পরিবেশকে অস্থির করা উৎসবমুখর পরিবেশে কালো ছায়া তৈরি করে অশুভ সংকেত দিচ্ছে কারা। তারা কী একবার চিন্তা করে দেখেছে যে নারায়ণগঞ্জে এক আইভীকে ঠেকাতে গিয়ে জাতীয় ভাবে তারা কোন দুর্যোগ ডেকে আনছে কী না।

Related Articles

Back to top button