আন্তর্জাতিক

টিকার নামে মানুষের শরীরে লবণ পানি প্রয়ােগ করা হয়েছে

ডেস্ক রিপোর্ট, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

মহামারি মােকাবিলায় জোরেশােরে চলছে টিকা প্রয়ােগ। এর মধ্যেই জানা গেল, টিকার নামে হাজারাে মানুষের শরীরে লবণ পানি প্রয়ােগ করা হয়েছে। এ অভিযােগে চিকিৎসক, চিকিৎসাকর্মীসহ কয়েকজনকে গ্রেপ্তারের কথা জানিয়েছে কর্তৃপক্ষ।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে জানায়, ভারতে করােনাভাইরাসের মহামারি এখনো সেভাবে নিয়ন্ত্রণে আসেনি। মহারাষ্ট্রের মুম্বাইয়ে অন্তত ১২ টি নকল টিকার কেন্দ্র শনাক্ত হয়েছে বলে এ শহরের জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা বিশাল ঠাকুর জানিয়েছেন।

তিনি বলেন, তারা টিকার পরিবর্তে লবণ- পানি প্রয়ােগ করছিল। এ প্রতারক চক্র যে কটি টিকাকেন্দ্র পরিচালনা করেছে, তার সব কটিতেই নকল টিকা প্রয়ােগ করা হয়েছে।

বিশাল ঠাকুর জানান, অন্তত আড়াই হাজার মানুষকে নকল টিকা দেওয়া হয়েছে বলে তারা ধারণা করছেন। এ প্রতারক চক্র টিকাগ্রহীতাদের কাছ থেকে টিকার দামও নিয়েছে। তিনি বলেন, আমরা কয়েকজন চিকিৎসককে গ্রেপ্তার করেছি।

তারা একটি হাসপাতালের সঙ্গে সংশ্লিষ্ট, যেখানে টিকার নকল সনদ, শিশি ও সিরিঞ্জ তৈরি হতাে। মুম্বাই পুলিশের জ্যেষ্ঠ এই কর্মকর্তা জানান, নকল টিকা প্রয়ােগের সঙ্গে জড়িত সন্দেহে এ পর্যন্ত তারা ১৪ জনকে গ্রেপ্তার করেছেন। পুলিশ তদন্ত করছে।

Related Articles

Back to top button