সংবাদ মাধ্যম

গলা চেপে ধরতেই গণমাধ্যম কর্মী আইন: ফখরুল

অনলাইন ডেস্ক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

সরকার যে গণমাধ্যম কর্মী আইন করার উদ্যোগ নিয়েছে এর সমালোচনা করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেছেন, ‘সরকার ক্ষমতায় আসার পর থেকে গণমাধ্যম কর্মী আইন প্রণয়ন করতে চাইছে। গণমাধ্যম কর্মী আইন এমনভাবে করা হয়েছে যেন গণমাধ্যম কর্মীরা সত্য কথা বলতে না পারেন, গণতন্ত্রের কথা বলতে না পারেন। আর যারা গণতন্ত্রের কথা বলবেন, সত্য কথা বলবেন তাদের যেন গলা চেপে ধরা যায়, তা এই আইনে ব্যবস্থা করা হয়েছে।’

রোববার (২৪ এপ্রিল) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে সদ্য কারামুক্ত সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর সংবর্ধনা ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) বিএনপিপন্থী অংশ এই সংবর্ধনা ও ইফতার মাহফিলের আয়োজন করে।

ফখরুল বলেন, ‘যারা লেজুড়বৃত্তি করে তারা এই আইনের পক্ষে সাফাই গাইছে। কিন্তু এই আইন পাস হলে দেশে পুরোপুরিভাবে একটা ফ্যাসিস্ট শাসনব্যবস্থা চালু হবে। তাই আজকের এই প্রোগ্রাম থেকে সেই আইন প্রত্যাহার কারার জোর দাবি জানাচ্ছি।

এসময় তিনি স্বাধীন গণমাধ্যম ও গণতন্ত্র রক্ষার স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। আওয়ামী লীগ সরকারের পতন ঘটাতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে জনমত তৈরির আহ্বানও জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম আব্দুল্লাহর সভাপতিত্বে ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, কামাল উদ্দিন সবুজ, শওকত মাহমুদ, এম এ আজিজ, কবি আব্দুল হাই শিকদার, ইলিয়াস খান, নুরুল আমিন রোকন, কাদের গনি চৌধুরী, মো. শহিদুল ইসলাম, সাখাওয়াত হোসেন বাদশা, রফিকুল ইসলাম আজাদ, মোরসালিন নোমানী, ইলিয়াস হোসাইন, মোস্তফা কামাল মজুমদার, মুন্সি আবদুল মান্নান, মুহাম্মদ বাকের হোসাইন, জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ।

Related Articles

Back to top button