সোনারগাঁসোনারগাঁয়ের খবর

কনকা কারখানার আগুন নিয়ন্ত্রণে, ‘অর্ধশত কোটির’ ক্ষতির আশঙ্কা

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে কনকা ইলেকট্রনিক্স কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট প্রায় সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এই অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষতির আশঙ্কা করা হলেও হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

রোববার (৩ জানুয়ারি) বেলা ১১টার দিকে উপজেলার মোগড়াপাড়া ইউনিয়নের পুরান টিপুরদী এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দুপুর আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

কারখানাটিতে টিভি, ফ্রিজ, এসিসহ বিভিন্ন ইলেকট্রনিক্সের সামগ্রী তৈরি করা হতো। আগুন লেগে প্রচুর মালামাল পুড়ে যায়। ক্ষয়ক্ষতি সম্পর্কে ফায়ার সার্ভিস ও মালিকপক্ষ সঠিক তাৎক্ষণিক কোনো তথ্য দিতে না পারলেও প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এতে ৫০-৬০ কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের সদস্যদের সহায়তায় আটকেপড়া শ্রমিকদের বের করা হয়। প্রাণ বাঁচাতে অনেকে কারখানার দ্বিতীয় ও তৃতীয় তলা থেকে লাফ দেন। এতে কয়েকজন শ্রমিক আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলাম বলেন, কনকা ইলেকট্রনিক্সে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় কী পরিমাণ ক্ষতি হয়েছে, তা মালিকপক্ষের সঙ্গে আলোচনা না করে এই মুহূর্তে বলা যাচ্ছে না।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন বলেন, আগুন লাগার সংবাদ পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। আগুন নিয়ন্ত্রণে ১২টি ইউনিট কাজ করে। প্রায় সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

কারখানার তৃতীয় তলা থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিক ধারণা করছেন ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

Related Articles

Back to top button