আদালত পাড়াসোনারগাঁয়ের খবর

আষাঢ়িয়ারচরে আ’লীগ ও বিএনপি’র সংঘর্ষ, ৪ জন কারাগারে

জেলা কোর্ট প্রতিনিধি, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

সোনারগাঁয়ে আওয়ামী লীগ ও বিএনপি’র কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষ এবং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুরের মামলায় সোনারগাঁ পৌরসভা বিএনপি’র সাধারণ সম্পাদক মোতালেব হোসেন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাদেকুর রহমান সেন্টু, সোনারগাঁ উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোমেন খান, সোনারগাঁ উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জাকারিয়া ভূঁইয়ার জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে আত্মসমর্পণ করে ১০আসামি জামিনের আবেদন করেন । আদালত শুনানি শেষে ৪ জনের জামিন নামঞ্জুর এবং ৬ জনের জামিন মঞ্জুর করেন। সোনারগাঁও থানা মামলা নং – ২৩ (১১)২২।

আসামি পক্ষের আইনজীবী হলেন- নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির সদস্য সচিব এড. এইচ এম আনোয়ার প্রধান, বিএনপি নেতা এড. আঃ রহিম, এড. সাদ্দাম হোসেন, এড. সুমন মিয়া।

জামিনপ্রাপ্তরা হলেন- সোনারগাঁও উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি কাজী নজরুল ইসলাম টিটু, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাজী সেলিম হক, সোনারগাঁ পৌরসভা বিএনপি’র সভাপতি শাহজাহান মেম্বার, সোনারগাঁ উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সালাউদ্দিন সালু, নোয়াগাঁও ইউনিয়ন যুবদলের আহ্বায়ক আতাউর রহমান।

প্রসঙ্গত, গত বছরের ১৬ নভেম্বর সোনারগাঁ উপজেলার আষাঢ়িয়ারচর এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপি’র কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষে ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়সহ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনা ঘটেছে। সেই সংঘর্ষে দু’পক্ষের সাত জন আহত হয়েছিল। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে করে।

পরেরদিন ১৭ নভেম্বর বৃহস্পতিবার জাতীয় শ্রমিক লীগ মেঘনা শিল্পাঞ্চল শাখার যুগ্ম আহ্বায়ক আব্দুল হালিম বাদী হয়ে ২৫ জনের নাম উল্লেখসহ আরও ২৫ জনকে অজ্ঞাত আসামি করে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেন।

Related Articles

Back to top button