নির্বাচনের খবর

আজ মধ্যে রাতে শেষ হচ্ছে নির্বাচনী প্রচারনা

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

২৮ নভেস্বর ৩য় ধাপের নির্বাচনের সোনারগাঁ উপজেলার ৪টি ইউনিয়নে আজ মধ্যরাতে শেষ হচ্ছে নির্বাচনের প্রচারনা। নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী ভোট গ্রহনের ৪৮ ঘন্টা আগে প্রার্থীরা তাদের নির্বাচনের সকল প্রচার প্রচারনা বন্ধ রাখতে হবে। সেই অনুযায়ী শুক্রবার রাত ১২টা থেকে রবিবার ভোট গ্রহনের আগ পর্যন্ত সকল প্রার্থী প্রচারনা থেকে বিরত থাকবে।

জানা গেছে, ৩য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সোনারগাঁ উপজেলার ৮টি ইউপিতে আওয়ামীলীগের প্রার্থী ঘোষনা করে নৌকা প্রতীকের মনোনয়ন দেন কেন্দ্রীয় আওয়ামীলীগ। এরমধ্যে মনোনয়নপত্র জমার শেষ দিনে পিরোজপুর, কাঁচপুর, বারদী ও সনমান্দি কোন চেয়ারম্যান প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় ইঞ্জিনিয়ার মাসুম, মোশারফ ওমর, লায়ন বাবুল ও জাহিদ হাসান জিন্নাহ বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হোন। বাকি ৪টি ইউপির মধ্যে শম্ভুপুরা, জামপুর, সাদিপুর ৩টি লাঙ্গল ও নোয়াগাঁও ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থী থাকায় আগামী ২৮ নভেম্বর রবিবার নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনকে ঘিরে গতকাল বৃহস্পতিবার ও আজ শুক্রবার সকালে বিশাল শো ডাউনের মাধ্যমে তাদের কার্যক্রম বন্ধ করেছেন চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা। নির্বাচন অনুষ্ঠানের ৪৮ ঘন্টার মধ্যে সকল প্রচারনা বন্ধ হবে যাবে বিধায় তারা আগে থেকে প্রস্তুতি শেষ করেছে। এছাড়া নির্বাচনে অন্যান্য কার্যক্রমও তারা শেষ করে ভোটের প্রস্তুতি গ্রহন করেছেন বলে জানিয়েছেন প্রার্থীরা।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাচন কর্মকর্তা ইউসুফ উল রহমান জানান, আগামী রবিবার সকাল ৮টা থেকে সোনারগাঁয়ের ৪টি ইউনিয়নে ভোট গ্রহন শুরু হবে। ইতিমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি শেষ করা হয়েছে। নিয়ম অনুয়ায়ী ভোট গ্রহনে ৪৮ ঘন্টা অথাৎ আজ রাত ১২ পর থেকে সকল প্রার্থী তাদের প্রচারনা বন্ধ করতে হবে। এরপর যদি কেউ নির্বাচনী আইন ভঙ্গ করে তার বিরুদ্বে আচারন বিধি লঙ্ঘনের অভিযোগে অভিযুক্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে।

Related Articles

Back to top button