সংগঠন

সোনারগাঁ মইনীয়া যুব ফোরামের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

বাংলাদেশ সুপ্রিম পার্টির সম্মানিত চেয়ারম্যান, মইনীয়া যুব ফোরামের প্রতিষ্ঠাতা ও মাইজভান্ডার দরবার শরীফের ইমাম হযরত শাহসূফী সৈয়দ সাইফুদ্দীন আহমেদ আল হাসানী মাইজভান্ডারীর নির্দেশে মইনীয়া যুব ফোরাম সোনারগাঁ শাখার উদ্যোগে এই বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

১৯ জুন রবিবার সকাল ১০ টায় নারায়ণগঞ্জে সোনারগাঁ উপজেলায় সোনারগাঁ শাখার সভাপতি আবু সাঈদ মোহাম্মদ সালেক সহ কমিটির নেতৃবৃন্দ উপস্থিত থেকে বৃক্ষ রোপণ কর্মসূচি ২০২২ সম্পন্ন করে।

সোনারগাঁ শাখার সভাপতি আবু সাঈদ মোহাম্মদ সালেক বৃক্ষরোপনের গুরুত্ব তুলে ধরে বলেন, প্রাকৃতিক ভারসাম্য রক্ষার জন্য একটি দেশের আয়তনের এক-চতুর্থাংশ বনাঞ্চল থাকা জরুরি। আমাদের রয়েছে মাত্র ১২-১৫ শতাংশ বনভূমি। বর্তমান বাস্তবতায় এর পরিমাণও কমছে। এ কারণে নানা প্রাকৃতিক বিপর্যয় আমাদের নিত্যসঙ্গী। এখনই বিষয়টি গুরুত্বসহকারে ভাবা দরকার। তা না হলে এক সময় দেশে প্রাকৃতিক দুর্যোগ বেড়ে যেতে পারে, যা আমাদের জাতীয় জীবনের জন্য বিশাল হুমকিস্বরূপ।

তিনি আরো বলেন,সত্যিকার অর্থে বৃক্ষরোপণের উদ্দেশ্য ও প্রয়োজনীয়তা অনুধাবন করে গাছ লাগাতে হবে নিজের স্বার্থে ও জাতির বৃহত্তর কল্যাণে। বর্ষা মৌসুমে বৃক্ষরোপণে সরকারি উদ্যোগে জনসচেতনতা বৃদ্ধি এবং শিক্ষক, শিক্ষার্থীসহ সব পেশাজীবী মানুষের মধ্যে বৃক্ষরোপণকে একটি কার্যকর আন্দোলন হিসেবে গড়ে তুলতে হবে। সম্মিলিত প্রচেষ্টা, বিজ্ঞানভিত্তিক সামাজিক উন্নত নার্সারি সৃজন এবং সবার আন্তরিকতাই পারে আমাদের কাঙ্ক্ষিত অরণ্য ফিরিয়ে দিতে।

বৃক্ষরোপন কর্মসূচিতে উপস্থিত ছিলেন মইনীয়া যুব ফোরাম সোনারগাঁও শাখার সাধারণ সম্পাদক হোসাইন মোহাম্মদ আজাদ, কোষাধ্যক্ষ হাবিবুর রহমান দপ্তর ও প্রচার সম্পাদক খায়রুল হাসান নয়ন,সহ সাংগঠনিক সম্পাদক নাইম হাসান জয় সদস্য আরাফাত, জাহিদ রিপন তানবির প্রমুখ।

Related Articles

Back to top button