সোনারগাঁয়ের খবর

সোনারগাঁয়ে মা সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব নিউজ ডেস্ক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার জামপুর ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্রে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর ১২টায় পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের উপলক্ষে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জামপুর ইউনিয়ন স্বাস্থ্য কর্মকর্তা মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, সোনাগাঁও উপজেলা ফ্যামিলি প্লানিং কর্মকর্তা মো. শফিকুর রহমান। সভায় বক্তব্য রাখেন, মো. শফিকুর রহমান, উপজেলা সহকারী স্বাস্থ্য কর্মকর্তা মো. রুহুল আমিন, মো. আমিনুল ইসলাম, সাংবাদিক রুহুল আমিন প্রমুখ।

জানা যায়, ১৮ ডিসেম্বর থেকে দেশব্যাপী পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ শুরু হয়েছে। চলবে ২৩ ডিসেম্বর পর্যন্ত। এ বছর দিবসটির প্রতিপাদ্য হচ্ছে ‘পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্যসেবা গ্রহণ করি; বাল্যবিয়ে এবং অনাকাঙ্খিত গভর্ধারণ রোধ করি’। এরই ধারাবাহিকতায় জামপুর ইউনিয়ন কল্যাণ কেন্দ্রে এ মা সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি অতিথি উপজেলা ফ্যামিলি প্লানিং কর্মকর্তা মো. শফিকুর রহমান বলেন, সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে ফ্রি চিকিৎসা করানো হয়। এতে কোনো টাকা-পয়সা লাগে না। তিনি আরো বলেন, প্রত্যেকটি মা যেন গর্ভাবস্থায় পুষ্টিকর খাবার খায়। এসময় বার্গার, চিপস ও তেল জাতীয় খাবার হতে বিরত থাকতে হবে। এছাড়া আপনার সবাই গর্ভাবস্থায় কমিনিউটি ডাক্তারের পরামর্শ নিন।

সমাবেশে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী স্বাস্থ্য কর্মকর্তা মো. রুহুল আমিন, জামপুর ইউনিয়ের সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, সাংবাদিক রুহুল আমিন ও জামপুর ইউনিয়নের সব স্বাস্থ্য কর্মকর্তা।

Related Articles

Back to top button