সোনারগাঁয়ের খবর

সোনারগাঁয়ে বকেয়া বেতনের দাবিতে গার্মেন্ট শ্রমিকদের মহাসড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

সোনারগাঁয়ে বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করেছে গার্মেন্ট শ্রমিকরা। সোমবার বিকেলে কাঁচপুর বিসিক শিল্পনগরী এলাকার মার্কারী নীট ওয়্যার প্রাইভেট লিমিটেডের শ্রমিকরা তাদের পাওনার দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে। এতে মহাসড়কের উভয় পাশে যানজট সৃষ্টি হয়। যানজট সৃষ্টির ফলে যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন। খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশ, কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ ও শিল্প পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের বেতন পরিশোধের আশ্বাসে অবরোধ তুলে নেয় শ্রমিকরা।

জানা যায়, কাঁচপুর বিসিক শিল্প নগরী এলাকায় মার্কারী নীট ওয়্যার প্রাইভেট লিমিটেড নামের একটি গার্মেন্টের শ্রমিকদের গত তিন মাস ধরে বেতন বকেয়া রয়েছে। মালিকপক্ষ বিভিন্ন সময়ে তাদের পাওনা পরিশোধ করার প্রতিশ্রুতি দিলেও বেতন পরিশোধ করছে না। বেতন পরিশোধ নিয়ে মালিক পক্ষ তালবাহানা শুরু করে। সোমবার তাদের পাওনা পরিশোধের শেষ দিন ছিল। শ্রমিকরা গার্মেন্টে এসে জানতে পারেন মালিকপক্ষ বেতন পরিশোধ না করার জন্য তালবাহানা শুরু করে। পরে বেলা সাড়ে তিনটার দিকে গার্মেন্টের অভ্যন্তরে প্রায় ৪ শতাধিক শ্রমিক বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে সোমবার বিকেল ৫টার দিকে গার্মেন্ট থেকে বের হয়ে মহাসড়কের অবস্থান নিয়ে অবরোধ করে বিক্ষোভ করতে থাকে।

শ্রমিকদের অভিযোগ, গার্মেন্টের মালিকপক্ষ তিন মাস ধরে তাদের বেতন পরিশোধ করছে না। ফলে আমাদের জীবন যাপনে সমস্যার সৃষ্টি হচ্ছে। বেতন না পাওয়ায় টাকার অভাবে বাসা ভাড়া, দোকান বাকি, ছেলে মেয়েদের স্কুলের ভর্তি করতে পারছেন না শ্রমিকরা।

মার্কারী নীট ওয়্যার প্রাইভেট লিমিটেডের শ্রমিক আকলিমা আক্তার বলেন, মালিক পক্ষ আমাদের তিন মাসের বেতন বকেয়া রেখেছেন। ফলে আমাদের জীবন চলাতে হিমশিম খেতে হচ্ছে আমাদের বাসা ভাড়ার জন্য বাড়ির মালিকরা ভাড়া পরিশোধের জন্য চাপ দিচ্ছেন।

মার্কারী নীট ওয়্যার প্রাইভেট লিমিটেড ম্যানেজার (হিসাব) মো. সিরাজুল ইসলাম বলেন, মালিক পক্ষের সমস্যা থাকার কারনে বেতন পরিশোধ করা সম্ভব হয়নি। তবে দু’একদিনের মধ্যে বেতন পরিশোধ করা হবে।

Related Articles

Back to top button