নির্বাচনের খবর

সোনারগাঁয়ে প্রার্থীদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্গনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

প্রতিক বরাদ্দের আগেই নির্বাচনের আচরণবিধি লঙ্গন করে নির্বাচনী সভা করার অভিযোগ উঠেছে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বিভিন্ন ইউপি চেয়ারম্যান প্রার্থীদের বিরুদ্ধে।

গত কয়েক দিন যাবৎ দেখাযায় উপজেলার জামপুর, নোয়াগাঁও, শম্ভুপুরা ও বারদী, ইউনিয়নের বিভিন্ন এলাকায় আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী সভা করেছেন উভয় দলের মনোনীত প্রার্থীরা।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার আটটি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর। নির্বাচনী তফসিল মোতাবেক আগামী ১১ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। ১২ নভেম্বর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হওয়ার পর প্রার্থীরা আনুষ্ঠানিক প্রচার প্রচারনা শুরু করবেন।

মঙ্গলবার জামপুর ইউনিয়নে নৌকার পক্ষে নির্বাচনী সভা করেন নারায়ণগঞ্জ ২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবু। ঐ ইউনিয়নে প্রচারনায় পিছিয়ে নেই জাতীয় পার্টির আশরাফুল ভূঁইয়া মাকসুদ।

বুধাবার বারদী ইউনিয়নের জাতীয় পার্টির মনোনীত দাইয়ান সরকার আচরন বিধি লঙ্গন করে জাতীয পার্টির নেতাকর্মীদের নিয়ে মিছিল ও প্যান্ডেল করে নির্বাচনী সভা করেছেন।

নির্বাচনের আনুষ্ঠানিকতা শুরু হওয়ার আগেই ক্ষমতাসীন ও জাতীয় পার্টির প্রার্থীরা মিছিল ও সভা করায় প্রতিদ্বন্দী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা উৎকন্ঠায় রয়েছেন নির্বাচনের পরিবেশ সুষ্ঠু হবে কিনা।

এছাড়াও উপজেলার সাদিপুর, কাচঁপুর, নোয়াগাঁও, সাদিপুর ও শম্ভুপুরা ইউনিয়নে সরেজমিন গিয়ে দেখা যায় নির্বাচনী আচরন বিধি লঙ্গন করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা সভা সমাবেশ, উঠান বৈঠক ও মিছিল করে এরই মধ্যে নির্বাচনী প্রচার প্রচারনা শুরু করেছেন। পিরোজপুর ইউপিতে প্রতিদ্ধন্দ্বী না থাকায় ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

এদিকে নির্বাচনে আচরণ বিধি লঙ্গনের দায়ে বারদী ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহবুবুর রহমান বাবুলকে মমঙ্গলবার কারণ দর্শানো নোটিশ দিয়েছে দায়িত্বপ্রাপ্ত রির্টানিং কর্মকর্তা।

কিন্তু একমাত্র বারদী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীকে নির্বাচনী আচরনবিধি লঙ্গনের দায়ে কারন দর্শানোর নোটিশ দিলেও বাকিরা রয়েছে ধরাছোঁয়ার বাইরে।

Related Articles

Back to top button