সোনারগাঁয়ের খবর

সোনারগাঁয়ে প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে খাল দখলের অভিযোগ

মো. রুহুল আমিন (সাদিপুর ইউনিয়ন প্রতিনিধি) সােনারগাঁ টাইমস২৪ ডটকম :

নারায়ণগঞ্জের সােনারগাঁয়ে বস্তল এলাকায় বালু ভরাট করে সরকারি খাল দখলের অভিযোগ একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। মানছে না প্রশাসনের নিষেধাজ্ঞা। সরকারি খালের ৩৩ ফুটের জায়গায় দখল করে মাত্র ১০ ফুট রেখে বাউন্ডারি দেওয়াল নির্মাণ করেছে দখলকারীরা।

এ কারণে পানি নিষ্কাষণ বন্ধ হয়ে গেছে। জলাবদ্ধতার সৃষ্টি হয়ে চরম ভোগান্তিতে পড়তে হচ্চে সবাইকে। এছাড়াও ফসলি জমিতে সেচ বন্ধ হয়ে যাবে। ফলে ২০ গ্রামে মানুষকো পোহাতে হবে সীমাহীন দুর্ভোগ।

স্থানীয়দের অভিযােগ, খাল ভরাটের অতিযুক্ত প্রতিষ্ঠানের তত্ত্বাবধায়ককে চলতি বছরের ২৯ এপ্রিল সােনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার মাে.আতিকুল ইসলাম ১ মাসের কারাদণ্ড প্রদান করেন। কিন্তু তিনি জেল থেকে বের হবার পর আবার পূর্ণগতিতে ভরাট কাজ শুরু করেছেন। বস্তল গ্রামের বাসিন্দারা খালটি পুনরুদ্ধারের দাবি জানিয়ে বলেন, এ খাল উদ্ধার না হলে এশিয়ান হাইওয়ে অবরােধসহ কঠোর আন্দোলনে যাবো আমরা। দখলমুক্ত না হওয়া পর্যন্ত কঠোর আন্দোলন চলবে।

অভিযুক্ত প্রতিষ্ঠানের তত্বাবধায়ক বলেন, বালু ভরাটের সময় কিছু বালু সরে গিয়ে পড়েছে। এ বালু সরিয়ে খালটি পানি চলাচলের ব্যবস্থা করা হবে।

সােনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার মাে. আতিকুল ইসলাম বলেন, খাল দখলের অভিযােগের প্রমাণ পেলে তাদের বিরুদ্ধে পুনরায় ব্যবস্থা নেওয়া হলে।

Related Articles

Back to top button