সোনারগাঁয়ের খবর

সোনারগাঁয়ে এক আদম পাচারকারীর বিরুদ্ধে থানায় অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

নারায়ণগঞ্জের সেনারগাঁ উপজেলার সাদিপুর ইউপি কাজহরদী এলাকার আদম পাচারকারী নাসির উদ্দিন নেসা গংদের বিরুদ্ধে সোনারগাঁ থানায় অভিযোগ করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, কাজহরদী এলাকার মৃত তাইজদ্দিন মিয়ার পুত্র হাফেজ মাওলানা রহমতুল্লাহ বোখারী একজন সমাজ সেবক দ্বীনি আলেম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পূন্ন ইসলামিক বক্তা ট্রাভেলস এর স্বত্বাধিকারী। এই খাঁন ট্রাভেলসের নাম ভাঙ্গিয়ে আদম পাচার করে থাকে স্থানীয় একটি আদম পাচার চক্র।

ভুক্তভোগী খঁন ট্রাভেলসের স্বত্বাধিকারী হাফেজ মাওলানা রহমতুল্লাহ বোখারীর নিষেধ করলেও আদম পাচারকারী নাসির উদ্দিন খাঁন ট্রাভেলসের নাম ভাঙ্গিয়ে আদম পাচারে করেই যাচ্ছিল।

এক পর্যায় কঠোর ভাবে নিষেধ করলে তাতৎক্ষনিক কিছু বুঝে ওঠার আগেই অতর্কিত হামলা চালিয়ে হাফেজ মাওলানা রহমতুল্লাহ বোখারীকে আহত করে। এ ঘটনায় ভুক্তভোগী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযুক্তরা হলেন, উপজেলার কাজহরদী গ্রামের কুন্দারপাড়া,-অলিপুরা বাজার এর আব্দুল খালেক ম্যানাজারের ছেলে মোঃ নাসির উদ্দীন-নেসা (৩৫), পিতা, আব্দুল খালেক ম্যানাজার, বিলকিস বেগম(২৮)স্বামি, নাসির উদ্দীন-নেসার, মৃত ইন্নছ আলী-ইদুনের ছেলে কুতুবউদ্দিন (৫২), কুতুবউদ্দিন স্ত্রী রাবেয়া(৪৫),

বিবাদীগন সম্পর্কে বাদীর শশুর বাড়ির আত্বীয়।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, ১নং বিবাদী এলাকায় ভূয়া আদম পাচার ব্যাবসা করে। সে নামে বেনামে অসংখ্য নারী-পুরুযের কাছ থেকে টাকা নিয়ে আদম পাচার করে।

যেখানে একলক্ষ টাকায় বিদেশ যাওয়া যায় সেখানে চার/পাঁচ লক্ষ টাকা নিয়ে সম্পূর্ণ অবৈধভাবে বিদেশ পাচার করে। অথচ তার আইনগত কোন লাইসেন্স নেই। তাকে সহযোগীতা করে বিদেশে থাকা তার তার শশুর-শাশুড়ী ও স্ত্রী । তাদের খপ্পরে পরে অসংখ্য লোক ভিটে মাটি সহ সর্বস্ব হারিয়ে পথে বসেছে। তাদের রয়েছে বিশাল সন্ত্রাসী বাহিনী। সে কারনে তাদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায় না। গত কয়েকদিন যাবৎ তারা বাদী সহ তাহার পরিবারের লোকজনকে বিভিন্ন কারনে অকারনে ক্ষতি করবে বলে হুমকি ধামকি দিয়ে আসতেছে। এমনকি হত্যা সহ খুন গুম করিয়া ফেলিবে বলেও হুমকি দিচ্ছে। তাই তাদের কাছ থেকে রক্ষা পেতে থানায় অভিযোগ দায়ের করে প্রশাসনের নিকট সহযোগিতা চেয়েছন।

তবে এ বিষয়ে সোনারগাঁও থানা পুলিশের এস আই নুরুদ্দিন তদন্তের দায়িত্বে নিয়োজিত আছেন। তার কাছ থেকে তদন্তের বিষয়টি জানতে চাইলে বলেন, আমি বিবাদীর বাড়িতে গিয়েছি। এলাকার লোকজনের নিকট বিবাদী সম্পর্কে জানতে চাইলে তাদের বক্তব্য উশৃংখল ও সমাজ বিরোধীর পরিচয় পাওয়া যায়। তিনি আরো বলেন তাদের বিরুদ্ধে যথাযোগ্য ব্যাবস্থা নেয়া হবে।

Related Articles

Back to top button