নির্বাচনের খবররাজনীতিসোনারগাঁয়ের খবর

সোনারগাঁয়ে দ্বাদশ সংসদ নির্বাচনে চমক দেখাতে পারেন তিন তরুন ও নতুন মুখ

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

নির্বাচন কমিশন ইতোমধ্যেই আভাস দিয়েছে যে ২৪ সালের জানুয়ারিতেই হতে পারে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। সময় যত ঘনিয়ে আসছে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে আলোচনা জল্পনা বাড়ছে মানুষের মাঝে।

নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁ আসনে আবারওকি জাপা প্রার্থী থাকবেন নাকি নতুন কেউ আসবেন তা নিয়ে জল্পনার শেষ নেই। চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র এখন এই নিয়ে বাহাস চলছে।

সাধারণ মানুষের বিশ্লেষণে, জনপ্রতিনিধি হিসেবে এবার নতুন মুখ দেখতে চায় সোনারগাঁবাসী। বিশেষ করে যেসব তরুন নেতৃত্ব বিগত বছরগুলোতে মানুষের পাশে ছিল বিপদে আপদে তাদের ওপরই ভরসা করতে চায়।

রাজনীতিতে ক্লিন ইমেজ, ব্যক্তি ও পারিবারিক ঐতিহ্য, রাজনৈতিক মাঠে সক্রিয় অবস্থান এবং কেন্দ্রের যোগাযোগ সব বিশ্লেষণে এবার জনগন এগিয়ে রাখতে চায় তিন নতুন মুখকে।

কারন রাজনীতি মানেই নানা সমীকরণ।
তরুন সম্ভাবনাময় নেতৃত্ব ও আগামী দিনের নৌকার কান্ডারি হিসেবে এখন যে নামগুলো বেশি চর্চা হচ্ছে তারা হলেন, বর্তমান উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, কৃষিবিদ ইন্সটিটিউট এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক দ্বীপক কুমার বনিক ও সাবেক সংসদ সদস্য মোবারক হোসেনের ছেলে এরফান হোসেন দ্বীপ।

তাদের রাজনৈতিক দক্ষতা ও স্বচ্ছ রাজনৈতিক গুণাবলীর কারণে পাল্টে যাচ্ছে নারায়ণগঞ্জ-৩ আসন সোনারগাঁয়ের রাজনৈতিক হিসাব নিকাশ। সোনারগাঁয়ের তৃণমূল নেতাকর্মীরা আগের বিতর্কিত নেতাদের বাদ দিয়ে নতুনদের ঘিরে নির্বাচনী মাঠে অগ্রসর হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে সোনারগাঁয়ে সম্ভাব্য প্রার্থীরা সাধারণ মানুষের সাথে সম্পৃক্ততা বৃদ্ধি করার চেষ্টা করছেন। প্রার্থীদের ব্যাপারে খোঁজ নিয়ে দেখা গেছে, সোনারগাঁয়ের রাজনীতিতে একেরপর এক চমক দেখিয়ে যাচ্ছেন তরুন মুখ ইঞ্জিয়ার মাসুদুর রহমান মাসুম। তরুন প্রতিশ্রুতিশীল নেতা হিসেবে সোনারগাঁ আওয়ামী লীগের কান্ডারী হিসেবে আবির্ভুত হয়েছেন তিনি।ছাত্রলীগের রাজনীতি থেকে শুরু করে যুবলীগ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এবং সর্বশেষ সিনিয়র সহ সভাপতি হিসেবে নেতাকর্মীদের সংগঠিত করে যাচ্ছেন তিনি।

সংগঠনের অন্তপ্রাণ মাসুম শুধু রাজনীতির মাঠেই নয়, জনপ্রতিনিধি হিসেবেও বেশ জনপ্রিয়। বিশেষ করে করোনা মহামারীর সময় জনগনকে অকৃত্রিমভাবে সহযোগিতা করে আস্থা অর্জন করে নিয়েছে। যার প্রতিদান হিসেবে বিনা প্রতিদ্বন্দীতায় ইউনিয়ন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি। জনগনের ধারনা এবার দ্বাদশ জাতীয় নির্বাচনেও চমক দেখাতে পারেন তিনি।

এর বাইরে যারা আলোচনায়ঃ ইতিমধ্যেই রাজনৈতিকভাবে কোন বিতর্কে না জড়িয়ে ক্লিন ইমেজ বজায় রেখে দলীয় হাই কমান্ডের গুডবুকে জায়গা করে নিয়েছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম মোবারক হোসেনের সন্তান এরফান হোসেন দীপ। তরুণ উদীয়মান নেতা হিসেবে ইতিমধ্যেই সোনারগাঁয়ের রাজনৈতিক অঙ্গনসহ সর্বমহলে আলোচিত তিনি। দীপও বিভিন্ন কর্মসূচি নিয়ে মাঠে সরব থাকছেন কয়েক বছর ধরে।

অপরদিকে সোনারগাঁয়ের নতুন মুখ হিসেবে আলোচনায় রয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি সদস্য ও কৃষিবিদ ইনস্টিটিউশনের সাংগঠনিক সম্পাদক দীপক কুমার বনীক দিপু। তাকে নিয়ে আগ্রহের কমতি নেই তৃণমুলের। স্বপ্ন বুনছে তারা। বিশেষ করে সোনারগাঁয়ের উত্তরাঞ্চলের প্রার্থী হিসেবে তিনি বেশ আলোচনায়। কারন দীর্ঘদিন মোগরাপাড়া কেন্দ্রীক তথা দক্ষিনাঞ্চলের নেতারাই নেতৃত্ব দিয়ে আসছে। আগামী সংসদ নির্বাচনে অনেকে মনে করেন নৌকার প্রার্থী হিসেবে মোগারাপাড়া বা হাসনাত পরিবারের বলয় থেকে বের হলে দিপক কুমার বনিক মনোনয়ন দৌড়ে এগিয়ে থাকবেন।

সোনারগাঁয়ে আওয়ামী লীগের নেতাদের অভ্যন্তরীন কোন্দল, অনৈক্য ও বিতর্কিত কর্মকাণ্ডের কারনে টানা দুই বার নৌকার মনোয়ন বঞ্চিত হয়ে আছে সোনারগাঁ।
তৃণমূল আওয়ামীলীগ এবার আগে ভাগেই আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় মনোনয়ন নিশ্চিত করণে কোন দ্বিধা দ্বন্দ্বে না জড়িয়ে নতুনদের স্বচ্ছ রাজনীতির উপর আস্থা রাখছে।

Related Articles

Back to top button