সোনারগাঁয়ের খবর

সোনারগাঁয়ে ড্রেজার বসিয়ে অবৈধভাবে কৃষি ও ফসলি জমি ভরাট, দেখার কেই নেই

নিজস্ব প্রতিবেদক , সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

নারায়নগঞ্জের সোনারগাঁয়ের মোগড়াপাড়া ইউনিয়নের শুক্কুরদী এলাকায় কৃষকদের জমিতে বালু ভরাটের অভিযোগ উঠেছে স্থানীয় ভূমি দস্যু শামিম আহমেদ গংদের বিরুদ্ধে।

এ ঘটনায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে কোম্পানিটির নিয়োজিত লোকজনেরা জানান এই ড্রেজার টি স্থানীয় বাসিন্দা শামিমের নেতৃত্ব লাগানো হয়েছে,এলাকার কৃষি জমি তার নেতৃত্বেই সিন্ডিকেট করে ভরাটের কাজ চলছে, যেন দেখার কেউ নেই। চরম অসহায় স্থানীয় জমির মালিকরা।

২৮ মার্চ মঙ্গলবার সরেজমিন ঘুরে দেখা যায় সোনারগাঁ উপজেলার মোগড়াপাড়া ইউনিয়নের শুক্কুরদী এলাকার অধিকাংশ কৃষি ও ফসলি জমি ড্রেজার দিয়ে ভরাট করার দৃশ্য চোখে পড়ে। স্থানীয় এলাকাবাসী অভিযোগ করেন, আমরা বাধা দিলে আমাদের হুমকি দিয়ে তাড়িয়ে দেয়। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কৃষকরা এই প্রতিবেদকের কাছে অভিযোগ করেন, কোম্পানীর লোকজন জমি ক্রয় না করেই স্থানীয় ভুমি দস্যুদের দিয়ে এসব কৃষি ও ফসলি জমির চারপাশের বিভিন্ন ভাবে বালু বরাট করে জোরপূর্বক দখলে নিচ্ছে। পার্শ্ববর্তী খাল হতে পানি নিষ্কাষনের পথ বন্ধ করে কৃষি আবাদের পথ বন্ধ করে দেয়।

এ বিষয়ে গণমাধ্যম কর্মীরা একাধিকবার শামিম আহমেদের মোবাইলে জানতে চাইলে তিনি জানান এসব অভিযোগ সম্পুর্ন মিথ্যা ও বানোয়াট। আমি আমার কিনা জমি ভরট করছি। কোন কৃষকের জমি অধিগ্রহণের অভিযোগ অস্বীকার করেন।

এবিষয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার রেজওয়ানুল ইসলাম বলেন, কৃষকদের অভিযোগ পেলে অবশ্যই তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles

Back to top button