সোনারগাঁয়ের খবর

সােনারগাঁ পৌরসভার প্রধান সড়কের বেহাল দশা- চরম ভােগান্তির শিকার এলাকাবাসী, বারছে সড়ক দুর্ঘটনা

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

নারায়ণগঞ্জের সােনারগাঁ পৌরসভার প্রধান সড়কের বেহাল দশা। সড়কে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে যানবাহন চলাচলের অনুপযােগী হয়ে পড়েছে। এতে ভােগান্তির শিকার হচ্ছেন এলাকাবাসী। বারছে সড়ক দুর্ঘটনা।

স্থানীয় কয়েকজন বাসিন্দার সাথে কথা বলে জানা গেছে, সােনারগাঁয়ের বাংলাদেশ লােক ও কারুশিল্প ফাউন্ডেশনের প্রধান ফটক থেকে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের টিপুরদী পর্যন্ত সড়কটি দীর্ঘদিন ধরে মেরামত না করায় সড়কের ওপর বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ওই সব গর্তে পানি জমে এক সপ্তাহ ধরে যানবাহন চলাচলের অনুপযােগী হয়ে পড়েছে। এ সড়ক দিয়ে উপজেলার ২৪ টি সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, থানা-পুলিশ , উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রােগী এবং পৌর এলাকার তাজপুর, টিপুরদী, খাসনগর দিঘিরপাড়,চিলারবাগ, দত্তপাড়া, ভবনাথপুর, আদমপুর, পানামনগর, আমিনপুর, লাহাপাড়া, ষােলপাড়া, পাঠাল পাড়াসহ ২০ গ্রামের মানুষ ঢাকা নারায়ণগঞ্জে যাতায়াত করেন।

এ ছাড়া এ সড়ক দিয়ে উপজেলার বৈদ্যেরবাজার এলাকার বিভিন্ন শিল্পকারখানার মালবাহী যানবাহনও চলাচল করে।

পুলিশ সূত্রে জানা যায় , গত এক মাসে এ সড়কে ২৭ টি দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনায় হাত-পা ভেঙে গেছে। চারজনের। মারাত্মকভাবে আহত হয়েছেন ৪৫ যাত্রী।

সােনারগাঁ পৌর কার্যালয় সূত্রে জানা যায়, পাঁচ বছর আগে সর্বশেষ দেড় কিলােমিটার দীর্ঘ সড়কটি মেরামত করা হয়েছিল। অর্থ বরাদ্দ না থাকায় সড়কটি বর্তমানে মেরামত করা যাচ্ছে না।

একজন ট্রাকচালক জানান, এ সড়ক বর্তমানে গর্তের সৃষ্টি হয়ে যানবাহন চলাচলের অনুপযােগী হয়ে পড়েছে।

এ ব্যাপারে সােনারগাঁ পৌরসভার সহকারী প্রকৌশলী তানভীর আহাম্মেদ বলেন, সড়কটি দ্রুত মেরামত করার জন্য দরপত্র আহ্বান প্রক্রিয়াধীন। দীর্ঘদিন ধরে মেয়র অনুপস্থিত থাকায় দরপত্র আহ্বান করা যাচ্ছে না।

Related Articles

Back to top button