আদালত পাড়া

মামুনুল ইস্যু; নারায়ণগঞ্জ কারাগারে বন্দি থাকা অবস্থায় একজনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা হেফাজতে ইসলামের সহসভাপতি ও খেলাফত মজলিসের উপজেলা সভাপতি ইকবাল হোসেন (৫৫) হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

বৃহস্পতিবার (২০ মে) দুপুরে পুলিশের পাহারা অবস্থায় সোহরাওয়ার্দি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

গত ৩ এপ্রিল হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হককে সোনারগাঁয়ের এক রিসোর্টে নারীসহ অবরুদ্ধ করা হয়। এ ঘটনার পর পুলিশের ওপর হামলা, আওয়ামী লীগের কার্যালয় ও যুবলীগ নেতার বাড়িঘর ভাঙচুরসহ ছয়টি মামলার আসামি ছিলেন ইকবাল হোসেন।

গত ১১ এপ্রিল ঢাকার জুরাইন থেকে ইকবাল হোসেনসহ উপজেলা হেফাজতে ইসলামের চার শীর্ষ নেতাকে গ্রেফতার করে র‌্যাব-১১।

এরপর সোনারগাঁ থানার দুই মামলায় তিন দিনের রিমান্ড শেষে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছিলেন ইকবাল হোসেন। নারায়ণগঞ্জ কারাগারে আটক থাকা অবস্থায় অসুস্থ হয়ে পড়ার কারণে গত ১১ মে ইকবালকে পুলিশি পাহারায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে সোহরাওয়ার্দি হাসপাতালে নেওয়া হয়।

বৃহস্পতিবার দুপুর ১২টায় হৃদরোগে আক্রান্ত হয়ে ইকবাল হোসেন মারা যান। তিনি সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মসজিদের খতিব ছিলেন।
ইকবাল হোসেনের ভায়রা আলী খান জানান, হাসপাতালের আনুষ্ঠানিকতা শেষ করে সন্ধ্যায় তার লাশ সোনারগাঁ পৌরসভার উদ্ববগঞ্জের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

নারায়ণগঞ্জ জেলা কারাগারের জেলার শাহ রফিকুল ইসলাম ইকবাল হোসেনের মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে গত ১১ মে হাসপাতালে ভর্তি করা হয়।

Related Articles

Back to top button