জাতীয়

ভোটার তালিকা হালনাগাদ শুরু; নতুন ভোটার হইতে যা যা লাগবে

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

আজ ১৩ জুন থেকে শুরু হচ্ছে সোনারগাঁ উপজেলার বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম। নির্বাচন কমিশন (ইসি) এর হালনাগাদ কার্যক্রম চলবে আগামী অক্টোবর পর্যন্ত।

এবারও গতবারের মতো তিন বছরের তথ্য একসঙ্গে নেওয়া হচ্ছে। এক্ষেত্রে ২০০৭ সালের ১ জানুয়ারি বা তার আগে যারা জন্মগ্রহণ করেছেন তাদের তথ্য সংগ্রহ করা হচ্ছে। এদের মধ্যে যাদের বয়স যখন ১৮ বছর পূর্ণ হবে, তখন তারা স্বয়ংক্রিভাবে ভোটার তালিকায় যুক্ত হবেন।

নতুন ভোটার হইতে যা যা লাগবে: জম্ম সাল সর্বনিম্ন ২০০৭ হতে হবে। অনলাইন জম্ম নিবন্ধনের ফটোকপি। পিতা/মাতার আইডি (NID) ফটোকপি। স্বামী/স্ত্রীর আইডি ফটোকপি। শিক্ষা সনদের ফটোকপি। রক্তের গ্রুপ পরিক্ষার সার্টিফিকেট। হোল্ডিং টেক্স রিসিটের ফটোকপি।

অনুসরনী বিষয়ঃ যাদের জম্ম সনদ অনলাইনে নেই, তারা দ্রুত জম্ম সনদ অনলাইন করে নেন। যাদের জন্ম সনদ অনলাইন আছে কিন্তু সার্টিফিকেটের সাথে মিল নেই ভুল আছে তারা অতি দ্রুত সংশোধনের অনুরোধ রইল ৷

এর আগে, গত ২০ মে বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু করে ইসি। এর আগে প্রথম ধাপে ১৪০টি উপজেলায় কর্মসূচি হাতে নেওয়া হয়। আগামী ২০ নভেম্বর পর্যন্ত মোট চার ধাপে সারাদেশে এই কার্যক্রম সম্পন্ন করবে কমিশন।

Related Articles

Back to top button