সোনারগাঁয়ের খবর

নির্যাতনের শিকার সাধারণ মানুষের বিরুদ্ধে হাসপাতাল কর্তৃপক্ষের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

স্বামী আর সন্তানকে বেদরক পিটিয়ে আহত করেও নিযাতন চালাচ্ছে হাসপাতালের শৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকা একটি গ্রুপ। তাদের বাঁচাতে আহজারি করছেন এক অসহায় নারি। টিকা নিতে আসা শত শত মানুষের চোখের সামনে অনিয়ম আর অত্যাচারের প্রতিবাদে উত্তেজিত হয়ে আটককৃত একজনকে ছাড়িয়ে নিতে ইটপাটকেল ছুরতে থাকে। ঘটনাটা নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গতকাল বুধবার ঘটেছে। এ সময় এক হামলাকারীকে আটক করে কক্ষে আটকে রেখে পুলিশে খবর দিলে টিকা নিতে যাওয়া জনতা হাসপাতালের জানালার কাঁচ ভাঙচুর করে।

অনুসন্ধানে জানা যায়, করোনা ভ্যাকসিন চালু হওয়ার পর থেকে হাসপাতালের নিয়োগকৃত আউট সোসিংয়ের লোকজন, হাসপাতালের চতুর্থ শ্রেণির কর্মচারীরা অনৈতিক সুবিধা নিয়ে ১০০-৩০০ টাকার বিনিময়ে সিরিয়াল ভেঙ্গে টিকা পাইয়ে দিচ্ছেন। এতে দূরদুরান্ত থেকে ভ্যাকসিন নিতে আসা সাধারন মানুষ হাসপাতাল কর্তৃপক্ষের কাছে বার বার অভিযোগ করলেও এর কোন সুরাহা হয়নি। গতকালও একই ঘটনার প্রতিবাদ করায় অমানসিক নিযাতনের শিকার হন বাবা ও ছেলে সহ কয়েকজন সেবা গ্রহীতা।

এ ঘটনায় স্থানীয় সাংবাদিকরা তথ্যসংগ্রহ করতে গেলে সাংবাদিকদেরও লাঞ্চিত করে হাসপাতালে কর্মরত চতুর্থ শ্রেণি কর্মচারী ও দালাল চক্রের সদস্যরা। এদিকে সোনারগাঁ হাসপাতাল কর্তৃপক্ষ বৃহস্পতিবার টিকা নিতে আসা সাধারণ জনগণকে দুষ্কৃতিকারী আখ্যা দিয়ে মানববন্ধন করে। উপজেলার উদ্ধবগঞ্জ শহীদুল্লাহ প্লাজার সামনে এ মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করেন স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষর লোকজন।

সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা বলেন, শত শত মানুষ টিকা নিতে যান, সেখানে লাইনে দাড়ানো নিয়ে কিছুটা বিশৃঙ্খলা হতেই পারে। আমাদের হাসপাতালের লোকজনসহ আমি নিজে লাইন সোঁজা করতে গেলে একজন যুবক ঘুঁষি মেরে আমার চশমা ভেঙে ফেলে। এ সময় আমার সাথে থাকা লোকজন ওই যুবককে আটক করে একটি কক্ষে নিয়ে আটকে রেখে আমি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ওসি, জেলা পুলিশ সুপার ও আমার উর্ধ্বতন কর্মকর্তাকে জানিয়েছি। পরে তাদের কথা মত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

Related Articles

Back to top button