নির্বাচনের খবর

না. গঞ্জে মেয়র পদে আসছে চমক!

ডেস্ক নিউজ, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

আসন্ন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন না বর্তমান সিটি মেয়র সেলিনা হায়াত আইভী। বিগত ১৮ বছরের সফলতা ব্যর্থতা নিয়ে বিশ্লেষণ করে দলীয় হাইকমান্ড বিকল্প কাউকে দলীয় প্রার্থী করছেন বলে আভাস পাওয়া গেছে। তবে কে হচ্ছেন সেই প্রার্থী তা নিয়ে এখনি মুখ খুলতে নারাজ দলের নীতিনির্ধারকরা। তাদের ভাষ্যমতে, প্রধাণমন্ত্রী শেখ হাসিনা এব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত দিবেন।

জানা গেছে, বিভিন্ন কর্মকান্ডের জন্য মেয়র আইভীর উপর নাখোশ আওয়ামী লীগের হাইকমান্ড। বিশেষকরে হিন্দু সম্প্রদায়ের দেবোত্তর সম্পত্তি দখল, মসজিদ, মাদ্রাসা ভেঙ্গে মার্কেট করার চেষ্টা, দলে অভ্যন্তরিণ কোন্দল তৈরী, দলীয় নেতা-কর্মীদেও অবমূল্যায়ন, বিএনপি-জামায়াতের সাথে সখ্যতা, বিগত ১৮ বছরে ব্যাপক অনিয়ম ও দূর্ণীতি, ঠিকাদার সিন্ডিকেট করে সরকার ও জনগনের ট্যাক্সর টাকা এবং বিদেশী সংস্থার টাকা লুটপাট, কথিত উন্নয়ণের নামে সরকারী বিভিন্ন সংস্থার জমি দখল, নগর ভবনকে কুক্ষিগত করে রাখা, স্থানীয় সরকার মন্ত্রনালয়ের তদন্তে বিভিন্ন দূর্ণীতি অনিয়মের খোঁজ, বিএনপির চিহিৃত খুনী পরিবারকে শেল্টার দেয়াসহ বিভিন্ন কারনে মেয়র আইভীর উপর ক্ষুব্ধ হাইকমান্ড। এছাড়া স্থানীয় এমপিদের সাথে জেলা ও পুলিশ প্রশাসনের সাথে সমন্বয় না রাখায় উন্নয়ণ বঞ্চিত হওয়া এসব বিষয় নিয়ে আলোচনার পর মোটামুটি সিদ্ধান্ত হয়েছে মেয়র আইভীকে আগামীতে দলীয় মনোনয়ন দেয়া হবেনা। তার স্থলে সিনিয়র এবং সব পক্ষকে নিয়ে সমন্বয় করে আওয়ামী লীগের জন্ম জেলা নারায়ণগঞ্জের উন্নয়ণ তড়ান্বিত করতে এই পদক্ষেপ নেয়া হচ্ছে বলে সূত্রটি জানায়।

এদিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সদস্য দেওভোগপন্থী কামাল মৃধার কয়েকটি ফেইজবুক ষ্ট্যাটাস নিয়ে আলোচনা হচ্ছে সর্বত্র। এসব স্ট্যাটাসে এসেছে মেয়র আইভীর বিকল্প একজনের কথা। যাকে নারায়ণগঞ্জের রাজনীতির অভিভাবকদের অভিভাবক হিসেবে তুলে ধরেছেন তিনি। তবে নাম প্রকাশ করেননি।

বৃহস্পতিবার দুপুরে কামাল মৃধার আরও একটি স্ট্যটাস হুবহু তালে ধরা হলো- ‘গত ১৮ বছরে প্রমাণিত হয়েছে মেয়র এবং এমপি ঐক্যবদ্ধ না হলে নারায়ণগঞ্জের উন্নয়ন সম্ভব নয়। নারায়ণগঞ্জের সত্যিকারের টেকসই উন্নয়ন যেমন নারায়ণগঞ্জ শহরের উপর দিয়ে চট্টগ্রাম ও মাওয়া হাইওয়ের উড়াল সেতু স্থাপন, চাষাড়া লিংক রোড থেকে নিতাইগঞ্জ হয়ে মুক্তারপুর পর্যন্ত উড়ালসেতু স্থাপন, সরকারি বিশ্ববিদ্যালয়, প্রকৌশল বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, গবেষণাগার, নার্সিং কলেজ, আইসিটি পল্লী বাস্তবায়ন, শব্দ দূষণ, বায়ু দূষণ ও ট্রাফিক জ্যাম মুক্ত শহর প্রতিষ্ঠা, ইলেকট্রিক গন পরিবহন ব্যবস্থা বাস্তবায়নের লক্ষে বিবাদমান দুটি রাজনৈতিক পরিবার ও সকল রাজনৈতিক দল, ধর্ম ,বর্ণ সকল সম্প্রদায়ের সমর্থনপুষ্ট, শিক্ষিত, মার্জিত, অভিজ্ঞ, বিনয়ী, এমন একজন সজ্জন ব্যক্তি নারায়ণগঞ্জের অভিভাবকদের অভিভাবক নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র পদে আমাদের জানপ্রতিনিধি হয়ে আসছে। আমরা প্রতীক্ষায় আছি’।

Related Articles

Back to top button