নির্বাচনের খবর

জামপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে এবার অপ্রতিদ্বন্দ্বী মাহবুবুর রহমান লিটন ভূইয়া

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

সারাদেশে বেশ কিছু ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। এরমধ্যে সোনারগাঁয়ের ৮ টি ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর। যদিও বেশ আগে থেকেই নির্বাচনী জনসংযোগ শুরু করেছেন চেয়ারম্যান পদ প্রত্যাশী অনেকে।

সোনারগাঁ এর জামপুর ইউনিয়নেও বেশ কয়েকজন প্রার্থীর নাম শোনা যাচ্ছে। তবে রাজনীতি সচেতন অনেকেই মনে করছেন, যে কয়জনের নাম আলোচনায় রয়েছে তাদের মধ্যে এবার অপ্রতিদ্বন্দী চেয়ারম্যান প্রার্থী মাহবুবুর রহমান লিটন ভূইয়া।

ইতি মধ্যে তিনি উপজেলার জামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার দলীয় মোনোনয়ন কিনেছেন। চেয়ারম্যান প্রার্থী হিসেবে মাহবুবুর রহমান লিটন ভূইয়া নির্বাচনী প্রচারনায় ও জনসমর্থনে এগিয়ে আছেন।

তিনি সোনারগাঁ উপজেলা আওয়ামীগের আহবায়ক কমিটির সদস্য এবং জামপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী আওয়ামী পরিবারের উচ্চ শিক্ষিত ও একজন খ্যাতিমান সমাজ সেবক।

রাজনৈক বিশ্লেষকদের মতে, রাজনৈতিক ভাবেও তিনি বেশ এগিয়ে। জগন্নাথ ইউনিভার্সিটিতে ছাত্রলীগের রাজনীতি দিয়ে শুরু। ২০০১ সালের জোট সরকারের বিরুদ্ধে বিভিন্ন আন্দোলন সংগ্রামে ঢাকায় কাকরাইল ও শান্তি বাজারে রাজনীতিতে অগ্রণী ভূমিকা পালন করেন। বলা যায় তিনি একজন ত্যাগী, বঞ্চিত ও অবহেলিত নেতা। বর্তমানে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক ককমিটির অন্যতম সদস্য । পাশাপাশি আছেন কেন্দ্রীয় নেতাদের সাথে ভালো সখ্যতা। তাই দলীয় হাইকমান্ডের কাছেও তিনি সমাদৃত। তাই ধারনা করা হচ্ছে রাজনৈতিক ভাবেও তিনি দলীয় প্রতীক পাবেন অনেকটা নিশ্চিত।

সরেজমিন গিয়ে জানাযায়, আসন্ন নির্বাচনকে ঘিরে মাহবুবুর রহমান লিটন ভূইয়া ইতিমধ্যে সভা সমাবেশ, সামাজিক, রাজনৈতিক ও সেবামূলক কর্মকাণ্ডের মাধ্যমে ইউনিয়নবাসীকে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে তার প্রার্থী হওয়ার বিষয়টি জানান দিয়েছেন।এছাড়াও তিনি দলীয় নেতাকর্মীদের সাথে রাত-দিন কঠোর পরিশ্রম করে যোগাযোগ রক্ষা করে যাচ্ছেন। জামপুর ইউনিয়নে চলছে তার কর্মীদের ব্যাপক প্রচার প্রচারনা।

মাহবুবুর রহমান লিটন ভূইয়া বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা বাংলাদেশের বারবার নির্বাচিত প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জামপুর ইউনিয়নে নৌকা প্রতীক মনোনয়ন আমাকেই দিবেন বলে আমি শতভাগ আশাবাদী।

Related Articles

Back to top button