সংগঠন

জনসেবা ফাউন্ডেশনের সহযোগীতায় বৃদ্ধ নুর মোহাম্মদ ঘর পেয়ে বেজায় খুঁশি

নিজস্ব প্রতিবেদক,সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নে জনসেবা ফাউন্ডেশনের উদ্যােগে নতুন ঘর পেলেন বেলাব এলাকার ৬৫ বছরের বৃদ্ধ নুর মোহাম্মদ। ঘর পেয়ে বেজায় খুশি নুর মোহাম্মদ ও তার পরিবার।

জানা যায় গত ২দুই বছর যাবৎ ধরে জামপুর ইউনিয়নে ২ নং ওয়ার্ডের বেলাব এলাকায় বৃদ্ধ নুর মোহাম্মদ ৫ সন্তান নিয়ে একটি ভাঙা টিনের ঘরে বসবাস করে আসছিলেন। ঘরের চাল ও ভেড়া একেবারে ভেঙে বসবাসের অনুপোযােগী হয়ে পড়ে। এরপর তারা একটি মসজিদের বাড়ান্দায় গিয়ে বসবাস করে, এ অবস্থা দেখে জামপুর ইউনিয়নের জনসেবা ফাউন্ডেশন তাদের পাশে এসে দাড়ায় এবং ঘর নির্মান করার প্রতিশ্রুতি দেওয়ার পর পুরেনো ঘরটি ভেঙ্গে দিয়ে, ৭০ হাজার ব্যায়ে ৩ দিনের মধ্যে একটি নতুন ঘর তুলে উপহার দেন।

জনসেবা ফাউন্ডেশনের সভাপতি উজ্জল ভুঁইয়া শুক্রবার সকালে সেই ঘরটি পরিদর্শন করেন ও সাথে তাদের জন্য এক মাসের খাদ্য সামগ্রী ও ইফতার সামগ্রী তাদের হাতে তুলে দেন ও সাথে একটি ছাগল উপহার দেন যাতে করে তারা এটা দিয়ে কিছুটা ঘুরে দাড়াতে পারে।

এ সময় জনসেবা ফাউন্ডেশনের সভাপতি সিরাজুদ্দৌলা উজ্জ্বল ভুঁইয়া জানায়, গত কয়েক দিন যাবৎ ফেসবুকে ভাইরাল হয় জামপুর ইউনিয়নে বেলাব এলাকায় বৃদ্ধ নুর মোহাম্মদ তার ৫ সন্তান নিয়ে অভাবে দিন কাটাচ্ছে এবং তার থাকার ঘরটি ভেঙে গেছে। তারা ঘরটিতে বসবাস করতে পারে না, তারা একটি মসজিদের বারান্দার মধ্যে স্ত্রী সন্তান নিয়ে থাকেন এ খবর পেয়ে আমি জনসেবা ফাউন্ডেশনের একটি টিম সেখানে পাঠাই এবং তাদের ঘর নির্মান করার প্রতিশ্রুতি দেওয়ার ৩ দিনের মধ্যে ৭০ হাজার টাকা ব্যায়ে একটি নতুন ঘর উপহার দেই। এ ঘর নির্মানের পিছনে অবদান রয়েছে সিলেটের লন্ডন প্রবাসী নাছির উদ্দীন নাছ ভাই তার এ অবদানের ফলে আমরা জনসেবা ফাউন্ডেশন আজ তাদের পাশে দাড়িয়েছি এবং নুর মোহাম্মদ এর পরিবারকে ১ মাসের খাদ্য সামগ্রী ইফতার সামগ্রী উপহার দেই ও সাথে একটি ছাগল উপহার দেই, খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ৫০ কেজি চাউল, ৫ কেজি আলু ৫ কেজি পেয়াজ, ৩ কেজি চিনি, ২ কেজি তেল, ৩ কেজি ডাউল,ও সেমাই, মুড়ি সাবান, সহ অন্যান খাদ্য সামগ্রী উপহার দেন, এ সময় নুর মোহাম্মদ ও তার পরিবার জানায় আমরা দীর্ঘদিন যাবৎ আমরা একটি ভাঙা টিনের ঘরে বসবাস করেছি।আজ উজ্জ্বল ভুঁইয়ার মাধ্যমে এই নতুন ঘরটি নির্মান করে দেন আর এ ঘরটি পেয়ে আমরা অনেক খুশি ও জনসেবা ফাউন্ডেশনের জন্য দোয়া কামনা করি, জনসেবা ফাউন্ডেশন যেন সাধারণ গরীব মানুষের পাশে সব সময় দাড়াতে পারে।

এ সময় আরো উপস্থিত জনসেবা ফাউন্ডেশনের সভাপতি সিরাজুদ্দৌলা উজ্জ্বল ভুঁইয়া সহ অন্যান সদস্যবৃন্দরা ও এলাকার গণ্যমান ব্যাক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button