নির্বাচনের খবর

এবারও প্রার্থী হলেন তৃতীয় লিঙ্গের অনিকা রানী

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে সোনারগাঁয়ে ইউপি নির্বাচনে এবারও সংরক্ষিত মহিলা ইউপি সদস্য পদে তৃতীয় লিঙ্গের প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তৃতীয় লিঙ্গের অনিকা রানী। নির্বাচনে প্রতীক বরাদ্দের দিন তিনি নিজস্ব ঘোড়ায় চড়ে নির্বাচন অফিসে এসে প্রতীক নিয়ে আসেন। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর থেকে তার প্রার্থীতা নিয়ে সর্বমহলে গুঞ্জন শুরু হয়। দিনভর গুঞ্জনের মূল কেন্দ্র বিন্দুতে ছিল তৃতীয় লিঙ্গের অনিকা রানী কিভাবে সংরক্ষিত মহিলা আসনে প্রার্থী হয়।

জানা গেছে, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের বৈদ্যেরবাজার সাতভাইয়া পাড়া গ্রামের মৃত মো .সাইজুদ্দিনের ৮ ছেলে মেয়ের মধ্যে অনিকা রানী ওরফে সাহাবুদ্দিন সপ্তম। অনিকা রানী পেশায় একজন মাছ বিক্রেতা। গত ইউপি নির্বাচনে অনিকা প্রতিদ্বন্দ্বীতা করে পরাজিত হন। তবে এবারের নির্বাচনে সংরক্ষিত মহিলা আসনে অনিকার হেলিকপ্টার প্রতীকে প্রতিদ্বন্দ্বীতার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়। তার বিপরীতে প্রতিদ্বন্দ্বীতায় নেমেছেন উর্মি আক্তার, পারভিন আক্তার ও মোমেলা আক্তার।

এব্যাপারে সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী অনিকার দাবী, তৃতীয় লিঙ্গের এরাও মানুষ। আমাদেরও নেতৃত্ব দেয়ার অধিকার রয়েছে। ইতিমধ্যে তৃতীয় লিঙ্গের একজন প্রতিদ্বন্দ্বীতা করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি আরও বলেন, জয়ের ব্যাপারে তিনি আশাবাদী।

সুজন-সুশাসনের জন্য নাগরিক সোনারগাঁ উপজেলা শাখার সভাপতি সহকারী অধ্যাপক মো. মনিরুজ্জামান বলেন, তৃতীয় লিঙ্গের এরাও মানুষ। তাদের অধিকার রক্ষায় সর্বক্ষেত্রে অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। ইতিমধ্যে একটি সফলতা আমরা দেখতে পেয়েছি।

Related Articles

Back to top button