রাজনীতি

একজন ক্রিকেটার থেকে রাজনীতিতে নতুনদের আইকন; মাসুম চেয়ারম্যান

সফিকুল ইসলাম ইমন, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

একজন ক্রিকেটার থেকে কালের পরিবর্তনে সোনারগাঁ উপজেলার রাজনীতিতে ও আলোর মিছিলের অগ্রযাত্রায় ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম চেয়ারম্যান এখন নতুনদের জন্য আইকন। সোনারগাঁয়ে সফল নেতৃত্বের এক উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছেন এই তরুণ সমাজ সেবক, প্রতিভাবান ক্রিকেটার, শিক্ষানুরাগী ও রাজনীতিবিদ ইঞ্জিনিয়ার মাসুম চেয়ারম্যান।

সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের রাজনীতির আগে একজন প্রতিভাবান ক্রিকেটার ছিলেন ইঞ্জিনিয়ার মাসুম চেয়ারম্যান। সর্ব মহলে নিজের মননশীল রাজনীতির চর্চার মাধ্যমে ধীরে ধীরে সোনারগাঁ আওয়ামী লীগ রাজনীতিতে শক্ত বলয় তৈরী করেছেন ইঞ্জিনিয়ার মাসুম চেয়ারম্যান।ছাত্রলীগের পর যুবলীগের সফল নেতৃত্বে ও আপন কর্ম দক্ষতার্সহ বিভিন্ন সামাজিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, করোনা কালিন সময়ে, মানবতার মানুষ হিসাবে পিরোজপুর ইউনিয়ন প্রতিটি মানুষের আস্তাভাজন হিসাবে নিজেকে তৈরী করতে সক্ষম হয়েছেন।

যে মাসুমের হওয়ার কথা ছিল একজন ক্রিকেটার, তিনি হয় গেলেন দক্ষ রাজনীতিবিদ। গণমানুষের প্রিয় নেতা। নির্বাচিত জনপ্রতিনিধি। যার রাজনীতি শুরু হয় ছাত্র লীগের রাজনীতি দিয়ে। জয় বাংলার শ্লোগান দিয়ে। রাজনীতির হাতে ঘড়ি, হাসনাত পরিবারের হাত ধরে। সব বিতর্কের উর্ধ্বে উঠে নিজেকে তৈরী করে যাচ্ছেন একজন দক্ষ সংগঠন হিসাবে।

তেভাগা আওয়ামী লীগ কে এক কাতারে বা এক মঞ্চে উঠানোর চেস্টা করে যাচ্ছেন, দিনরাত। ইইঞ্জিনিয়ার মাসুম চেয়ারম্যান মেধাবী রাজনীতির মুল্যায়ন করে যাচ্ছেন, তৃনমূলের কর্মীদের ও অসহায় মানুষের পাশে দাড়াচ্ছেন। শিক্ষার মান উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন প্রতিনিয়ত, এতিম অসহায় মেধাবী শিক্ষার্থীদের পাশে দাড়াচ্ছেন বট গাছের মত।

নিজের কর্মদক্ষতা সোনারগাঁয়ে আওয়ামীলীগের রাজনীতিতে তৈরী করেছেন নিজের শক্ত অবস্থানে। বর্তমানে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ন তিনি। পিরোজপুর ইউনিয়নের একজন সফল চেয়ারম্যান।

এছাড়াও ইঞ্জিনিয়ার মাসুম খ্যাতি অর্জন করেছেন, মানবতার ফেরিওয়ালা, শিক্ষানুরাগী, বিনয়ী ও সোনারগাঁ উপজেলার রাজনীতিতে নতুনদের আইকন হিসেবে।

Related Articles

Back to top button