সোনারগাঁয়ের খবর

ইতিহাস ঐতিহ্যের পানাম নগরীর আদি রূপ ফিরিয়ে আনা হবে – প্রতিমন্ত্রী কে এম খালিদ

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

ইতিহাস ঐতিহ্যের নগরী পানাম নগরীর আদি রূপ ফিরিয়ে আনা হবে। গতকাল বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন এবং পানাম নগরী পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনার সঙ্গে জড়িতদের এ বছরের মধ্যেই বিচার কাজ শেষ করা হবে বলে জানিয়েছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ।

পানাম নগরীকে সাজাতে ইতোমধ্যে কয়েকটি প্রকল্পের কাজ হাতে নেওয়া হয়েছে। এজন্য ডিজিটাল ড্রইং ডকুমেন্টেশনের কাজ করা হয়েছে। ইতোমধ্যে পানাম নগরের গবেষণামূলক পাইলটিং কাজের জন্য ১৩নম্বর ভবনের সংস্কার কাজ চলছে। সংস্কার কাজ ৫০ শতাংশ শেষ হয়েছে। আগামী কয়েক মাসের মধ্যে সংস্কার কাজ শেষ হবে। এ ভবনের কাজ শেষ হলে অন্যান্য ভবনের সংস্কার কাজ শুরু করা হবে।

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন পরিদর্শনকালে প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব আবুল মনসুর, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আহমেদ উল্লাহ, সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার মো. আতিকুল ইসলাম, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উপ-পরিচালক রবিউল ইসলাম, সোনারগাঁ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম শফিকুল ইসলাম প্রমুখ।

বরিশালের ঘটনার বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, ঘটনাটি দুই পক্ষের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে হয়েছে। এখন সমঝোতা হয়েছে। আশা করি এমন অপ্রতিকর ঘটনার আর কোথাও পুনরাবিত্তি হবে না।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশ ফাউন্ডেশনের ভেতরে ৯০ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন অডিটোরিয়ামসহ কয়েকটি ভবনও পরিদর্শন করে করেন।

Related Articles

Back to top button