রাজনীতি

ইঞ্জিনিয়ার মাসুমকে এমপি হিসেবে এবার দেখতে চায় সোনারগাঁবাসী

সামির সরকার সবুজ, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

নারায়ণগঞ্জ-৩, আসন অর্থাৎ সোনারগাঁ উপজেলা। এই উপজেলার প্রতিটি ইউনিয়নের প্রতিটি অলিগলি ও পাড়া মহল্লাবাসীর চায়ের আড্ডায় এখন মূল আলোচ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে আগামী জাতীয় নির্বাচন। এই নির্বাচনে কে হচ্ছেন নৌকার মাঝি? আর এই আলোচনায় জোরেশোরে যার নামটি শোনা যাচ্ছে তিনি হলেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি বারবার নির্বাচিত ইউপি চেয়ারম্যান আলহাজ্ব ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

প্রার্থীদের ব্যাপারে খোঁজ নিয়ে দেখা গেছে, সোনারগাঁয়ের রাজনীতিতে একেরপর এক চমক দেখিয়ে যাচ্ছেন তরুন মুখ এই ইঞ্জিয়ার মাসুদুর রহমান মাসুম। তরুন প্রতিশ্রুতিশীল নেতা হিসেবে সোনারগাঁ আওয়ামী লীগের কান্ডারী হিসেবে আবির্ভুত হয়েছেন তিনি।ছাত্রলীগের রাজনীতি থেকে শুরু করে যুবলীগ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এবং সর্বশেষ সিনিয়র সহ সভাপতি হিসেবে নেতাকর্মীদের সংগঠিত করে যাচ্ছেন তিনি।

সংগঠনের অন্তপ্রাণ মাসুম শুধু রাজনীতির মাঠেই নয়, জনপ্রতিনিধি হিসেবেও বেশ জনপ্রিয়। বিশেষ করে করোনা মহামারীর সময় জনগনকে অকৃত্রিমভাবে সহযোগিতা করে আস্থা অর্জন করে নিয়েছে সোনারগাঁজুড়ে । যার প্রতিদান হিসেবে বিনা প্রতিদ্বন্দীতায় ইউনিয়ন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি। জনগনের ধারনা এবার দ্বাদশ জাতীয় নির্বাচনেও চমক দেখাতে পারেন তিনি।

সাধারণ মানুষের বিশ্লেষণে, তিনি নাকি সেবক হিসেবে সোনারগাঁবাসীর ভাগ্যকাশে এসেছেন আল্লাহর রহমত সরূপ। এমন করেই বক্তব্য দিলেন বিভিন্ন এলাকায় সাধারণ ভোটাররা। নৌকার কান্ডারি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে এমপি হিসেবে এবার দেখতে চায় সোনারগাঁবাসী।

বিশেষ করে যেসব নেতার নেতৃত্ব বিগত বছরগুলোতে মানুষের পাশে ছিল বিপদে আপদে তাদের ওপরই ভরসা করতে চায় সাধারণ মানুষে।

এছাড়াও দলীয় নেতাকর্মীদের বটবৃক্ষের মতো ছায়া দিয়ে যাচ্ছেন এবং সুখে দুঃখে কর্মী-সমর্থদের পাশে আছেন তিনি।

রাজনীতিতে ক্লিন ইমেজ, ব্যক্তি ও পারিবারিক ঐতিহ্য, রাজনৈতিক মাঠে সক্রিয় অবস্থান এবং কেন্দ্রের যোগাযোগ সব বিশ্লেষণে এবার জনগন এগিয়ে রাখতে চায় ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে।

কারন রাজনীতি মানেই নানা সমীকরণ।
তরুন সম্ভাবনাময় নেতৃত্ব ও আগামী দিনের নৌকার কান্ডারি হিসেবে এখন যে নামটি বেশি চর্চা হচ্ছে তা হলো, বর্তমান উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও পিরোজপুর ইউনিয়নের জননন্দিত ও বারবার নির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

তার রাজনৈতিক দক্ষতা ও স্বচ্ছ রাজনৈতিক গুণাবলীর কারণে পাল্টে যাচ্ছে নারায়ণগঞ্জ-৩ আসন সোনারগাঁয়ের রাজনৈতিক হিসাব নিকাশ। সোনারগাঁয়ের তৃণমূল নেতাকর্মীরা আগের বিতর্কিত নেতাদের বাদ দিয়ে এই নেতাকে ঘিরে নির্বাচনী মাঠে অগ্রসর হচ্ছে।

তাই সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের রাজনৈতিক ইতিহাসে তরুণ নেতৃত্বের উত্থান আর তৃণমূল থেকে উঠে আসা নেতৃত্ব ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের রাজনীতি একই সুতোয় গাঁথা। তার ডায়নামিক নেতৃত্বে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগ ঐক্যবদ্ধ ও দলকে করেছেন শক্তিশালী প্রাচীরে রূপান্তিত।

সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের মাঠ পর্যায়ের নেতাকর্মীরা বলেন, নেতা হিসেবে সততা, যোগ্যতা, দুর্নীতিমুক্ত ও বিতর্কের ঊর্ধ্বে যদি বিশ্লেষণ করা যায়, তবে ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের বিকল্প নেই।

বর্ষিয়ান রাজনীতিবিদ সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া বিভিন্ন সভা সমাবেশে বলেন, ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের জন্য একটি বড় সম্পদ। তার ডায়নামিক নেতৃত্ব সোনারগাঁ আওয়ামী লীগকে সুসংহত করেছে, সমৃদ্ধ করেছি। আমাদের শর্ট টাইম নোটিশে সে লক্ষ লক্ষ লোকের সমাবেশ ঘটাতে পারে। দলের যে কোন কর্মসূচি সফল বাস্তবায়নে তার ভূমিকা অনস্বীকার্য।

Related Articles

Back to top button