জাতীয়

আজ থেকে বাস চলবে, চলবে সব ধরনের গণপরিবহন

ডেস্ক রিপোর্ট, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

বাসসহ সব ধরনের গণপরিবহন চলার অনুমতি দিয়েছে সরকার।

আজ ২৪ মে সোমবার থেকে আন্তঃজেলা বাস-ট্রেন-লঞ্চ চলাচল করতে পারবে। তবে স্বাস্থ্যবিধি মানতে হবে এবং আসন সংখ্যার অর্ধেক যাত্রীর বেশি নেওয়া যাবে না।

গতকাল রোববার (২৩ মে) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে চলমান বিধিনিষেধ বাড়ানো সংক্রান্ত প্রজ্ঞাপনে গণপরিবহন চলার অনুমতি দেওয়ার কথা জানানো হয়।

মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব মো. রেজাউল করিম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, আন্তঃজেলাসহ সব ধরনের গণপরিবহন আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে। তবে অবশ্যই যাত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মানতে হবে।

প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাস জনিত রোগ কোভিড-১৯ সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে পূর্বের সব বিধিনিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতায় ২৩ মে মধ্যরাত থেকে আগামী ৩০ মে মধ্যরাত পর্যন্ত এ বিধিনিষেধ আরোপের সময়সীমা বাড়ানো হলো।

রোজার ঈদের আগে থেকেই দূরপাল্লার বাস চালুর বিষয়ে জোর দাবি এবং বিভিন্ন কর্মসূচি পালন করে আসছিল মালিক-শ্রমিকরা। ঈদের দিনও তারা সারা দেশে অবস্থান কর্মসূচি পালন করেছে। এছাড়া  আজ ২৪ মে সব মহাসড়কে তাদের অবস্থান কর্মসূচি ছিল। অন্যদিকে ২৪ মের মধ্যে লঞ্চ চালু করে দেওয়ার দাবিতে শনিবার সংবাদ সম্মেলন করেছে মালিক সমিতি।

করোনা সংক্রমণ রোধে গত ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত বিধিনিষেধ আরোপ করে সরকার। পরে তা ১৩ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়। এরপর ১৪ এপ্রিল থেকে শুরু হয় ‘কঠোর বিধিনিষেধ’।

বিভিন্ন শর্ত আরোপ ও শিথিল করে কয়েকবার এ বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়। এর আগে ১৬ মে বিধিনিষেধ বাড়ানোর প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

Related Articles

Back to top button