সোনারগাঁয়ের খবর

মাদক ছাড়ো নয়তো মহল্লা ছাড়ো -যুবলীগ নেতা সজীব

ফাহাদুল ইসলাম :


সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়ন ৩ নং ওয়ার্ড বাড়ীচিনিষ গ্রামবাসীর আয়োজনে মাদকের বিরুদ্ধে সচেতনতার লক্ষে মাদকবিরোধী আলোচনা সভায় এক বক্তব্যে এমন কথা বলেন মোগরাপাড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নাজমুর রহমান সজিব।

নারায়ণগঞ্জ-৩, সোনারগাঁ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল্লাহ আল কায়সার হাসনাত মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেন। আর এই ঘোষণাকে বাস্তবায়ন করতে ২৯ জানুয়ারি সোমবার বিকেলে মোগরাপাড়া ইউনিয়ন ৩ নং ওয়ার্ড বাড়ীচিনিষ গ্রামবাসীর আয়োজনে মাদকের বিরুদ্ধে সচেতনতার লক্ষে মাদকবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এই আলোচনা সভায় যুবলীগ নেতা নাজমুর রহমান সজিবের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন- উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম (নান্নু), প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন- সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মোস্তফা কামাল নিলু, বিশেষ অতিথির বক্তব্য রাখেন -সোনারগাঁ আওয়ামী লীগের প্রবীণ রাজনীতিবিদ প্রবীণ নেতা মোস্তফা মিয়া, সোনারগাঁ উপজেলা আওয়ামী যুবলীগের প্রচার সম্পাদক -নাছির উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়িক ও সমাজ সেবক দুলাল মিয়া, বিশিষ্ট ব্যবসায়িক আব্দুল হক, বিশিষ্ট ব্যবসায়ী দুলাল মিয়া সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এ সময় অনুষ্ঠানের সভাপতি সজীব মাদকের কুফল সম্পর্কে বলেন, মাদক সমাজ ও জাতিকে ধ্বংসের মুখে ঠেলে দেয়। মাদক জীবনকে কেড়ে নেয়, জীবনের স্বাভাবিক গতি ব্যাহত করে, মাদক এমন মরণব্যাধি, আত্মঘাতিমূলক জীবন প্রবাহ, আত্মহননের অসৎ এবং কুৎসিত পথ, যা দুর্বিষহ করে জীবন, অন্ধকার আনে পরিবারে, ধ্বংস করে পারিবারিক সম্প্রীতি, আমি এই এলাকার ছেলে, আমার গ্রামে আমার মহল্লায় কোন মাদকের ছোঁয়া লাগতে দিব না, এই সমাজ এই মহল্লাকে মাদকমুক্ত করে ছাড়বো ইনশাআল্লাহ, যারাই মাদকের সাথে সম্পৃক্ত আছেন তারা হয়তো এই মহল্লা ছাড়েন নয়তো মাদক ছাড়েন, মাদকের বিরুদ্ধে নবনির্বাচিত সংসদ সদস্য বলেছেন, সোনারগাঁ হবে মাদক মুক্ত ও চাঁদাবাজ মুক্ত। তা বাস্তবায়নে আমরা গ্রামবাসী সোচ্চার। মাদকের বিষয়ে কোনো তদবির বা কোন ছাড় দেওয়া হবে না, সে যে কেউ হোক। আমরা গ্রামবাসী মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলাম। আপনারা এই মহল্লায় বসবাস করেন সকলের সহযোগিতায় এই বাড়ি চিনিস গ্রাম গুহাট্রা গ্রাম মাদক মুক্ত করা অসম্ভব কিছু না। সকলে সজাগ থাকবেন কেউ যেন মাদকের সাথে জড়িয়ে না পড়ে এবং মাদকের সম্পৃক্তদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসবেন তাতে আমাদের সকলের পূর্ণ সহযোগিতা থাকবে।

এসময় প্রধান আলোচক নিলু বলেন, মাদক দেশ ও সমাজের জন্য ভয়ঙ্কর হুমকি। আগামীদিনে উন্নত বাংলাদেশ গড়তে হলে শিক্ষার্থী ও যুব সমাজকে মাদকবিরোধী সচেতনতায় এগিয়ে আসতে হবে। সে সাথে ধর্মীয় মূল্যবোধ, পরিবার ও সমাজকে মাদকের কুফল সম্পর্কে তুলে ধরতে হবে। শুধুমাত্র আইন প্রয়োগ করে মাদক র্নিমূল করা সম্ভব না সামাজের সকলকে এ বিষয়ে সোচ্চার হয়ে এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলতে হবে পাশাপাশি সুস্থ্য শরীর ও মনকে ভালো রাখতে খেলধুলায় ও সংস্কৃতিতে মনোযোগ দেয়ার আহবান জানান।

Related Articles

Back to top button