ধর্ম

সারা বিশ্বের সাথে মিল রেখে একদিন আগেই সোনারগাঁয়ে পালিত হলো ঈদুল ফিতর

নিজস্ব প্রতিবেদক :

oppo_0

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় একদিন আগেই আজ বুধবার সারা বিশ্বের সাথে মিল রেখে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করলো একটি গ্রামের প্রায় দুই শতাধিক পরিবারের লোকজন।

উপজেলার সনমান্দি ইউনিয়নের বাংলা বাজার এলাকায় গিরদান পশ্চিম পাড়া জামে মসজিদে আজ বুধবার সকাল নয়টায় পবিত্র ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে ঈদুল ফিতরের নামাজ আদাই করেন।

নামাজের আগে বয়ান ও পরে খুদবা শেষে একে অপরকে মিষ্টি খাইয়ে ইসলামি ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে তাদেরকে ঈদুল ফিতর উদযাপন করতে দেখা যায়।

এ বিষয়ে ঈদের জামাতের খতিব মাওলানা আবু নাঈম বলেন, কোন দেশকে ফলো করে নয়, সহি হাদিসকে মানিয়া আজ ঈদুল ফিতর উদযাপন করছি। আমরা এই নিয়মে গত ১০বছর যাবৎ ঈদুল ফিতর ও আযহা উদযাপন করছি।

জানাযায়, বাংলাদেশ ও ভারতের বেশিরভাগ অঞ্চলে ঈদ উদযাপিত হবে আগামীকাল বৃহস্পতিবার। মুসলিম অধ্যুষিত দেশগুলোর মধ্যে শুধুমাত্র বাংলাদেশেই বৃহস্পতিবার আনন্দ ও উৎসবের মধ্যে দিয়ে পালিত হবে ঈদ।

এছাড়া সব অপেক্ষার অবসান ঘটিয়ে সিয়াম-সাধনার মাস রমজান শেষ করে আজ বুধবার বিশ্বের বেশিরভাগ দেশে শাওয়াল মাসের চাঁদ দেখে ঈদুল ফিতর উদযাপন করেছে।

মধ্যপ্রাচ্যের সব দেশ, পূর্ব এশিয়ার বেশিরভাগ দেশ এবং দক্ষিণ এশিয়ার মধ্যে পাকিস্তান ও ভারতের কিছু অঞ্চলে আজ বুধবার (১০ এপ্রিল) পালিত হহচ্ছে পবিত্র ঈদুল ফিতর।

oppo_0

Related Articles

Back to top button