সোনারগাঁয়ের খবর

সোনারগাঁয়ে ছিনতাইয়ের অভিযোগে গ্রেপ্তার ছাত্রলীগের শীর্ষ ২ নেতা

নিজস্ব সংবাদদাতা :


নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভা ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতি মাহবুবুর রহমান রবিন ও সাধারণ সম্পাদক শাহরিয়ার হাসান খাঁন সাজুকে মোবাইল ছিনতাইয়ের অভিযোগে গ্রেপ্তার করেছে সোনারগাঁ থানা পুলিশ।

সোমবার দুপুরে গ্রেপ্তারকৃতদের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ। এর আগে পুলিশ অভিযান চালিয়ে রোববার মধ্য রাতে সোনারগাঁ পৌর এলাকার রয়্যাল রির্সোটের সামনে থেকে তাদের গ্রেপ্তার করে।

অভিযোগ থেকে জানাযায়, কুমিল্লার কোতয়ালী থানার বাসিন্দা মোবাইল ব্যবসায়ী মো.সুমন মিয়া গত ১৩ সেপ্টেম্বর রাতে ২৮৩টি মোবাইল সেট নিয়ে একটি প্রাইভেটকার যোগে ঢাকায় যাচ্ছিলেন। পথে ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তা এলাকা অতিক্রমকালে আইনশৃঙ্খলা বাহিনী পরিচায়ে প্রাইভেটকারটি গতিরোধ করে। পরে ওই ব্যবসায়ীকে মারধর করে ওই মোবাইল ফোন ছিনিয়ে পালিয়ে যায়। ওই সময় তাদের পরিচয় জানতে পেরে তাদের কাছে মোবাইলগুলো ফেরত নেওয়ার জন্য ধরনা দেয়। মোবাইল ফোন গুলো ফেরত না পেয়ে ১১দিন পর গত ২৪ সেপ্টেম্বর রবিবার দুপুরে কুমিল্লার কোতয়ালী থানার বাসিন্দা মোবাইল ব্যবসায়ী মো. সুমন মিয়া বাদি হয়ে মাহবুবুর রহমান রবিন ও সাধারণ সম্পাদক শাহরিয়ার হাসান খাঁন সাজুসহ ৪জনকে আসামী করে সোনারগাঁ থানায় ২৮৩টি মোবাইল ফোন ছিনতাইয়ে অভিযোগে মামলা দায়ের করেন।

গ্রেপ্তারকৃত মাহবুবুর রহমান রবিন পৌরসভার খাসনগর দিঘির পাড় গ্রামের মৃত মুজিবুর রহমানের ছেলে ও শাহরিয়ার হাসান খাঁন সাজু গোয়ালদী গ্রামের নাসিরউদ্দিনের ছেলে।

এলাকাবাসীরা জানান, সোনারগাঁ পৌরসভা ছাত্রলীগের সভাপতি মাহবুবুর রহমান রবিন ও সাধারণ সম্পাদক শাহরিয়ার হাসান খান সাজু আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর এলাকায় সন্ত্রাস, চাঁদাবাজ, জমি দখলসহ বিভিন্ন অপকর্ম চালিয়ে আসছেন। ক্ষমতাসীন দলের নেতাদের ছত্রছায়ায় তারা দিনের পর দিন বেপরোয়া হয়ে উঠেছেন।

বিভিন্ন সময়ে তাদেরকে র‍্যাব, পুলিশ একাধিকবার গ্রেফতার করলেও জেল থেকে ছাড়া পেয়ে পূর্বের ন্যায় তারা এলাকায় ফের বেপরোয়া হয়ে উঠে। এলাকাবাসীরা তাদের কাছে জিম্মি হয়ে পড়লেও ভয়ে মুখ খুলতে সাহস পায় না।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম জানান, ছাত্রলীগ থেকে বহিষ্কৃত কারো দায়ভার কিভাবে ছাত্রলীগের মতো একটি পবিত্র সংগঠন নিতে পারে না। তাদের ব্যপার আইনশৃঙ্খলা বাহিনী দেখবে। এর দায় আমরা নিবো না ।

সোনারগাঁ থানার ওসি তদন্ত আহসান উল্লাহ বলেন, ছিনতাইয়ের অভিযোগে রবিন ও সাজু নামের দুজন অপরাধীকে গ্রেপ্তারের পর তাদেরআদালতে প্রেরণ করা হয়েছে। মোবাইল উদ্ধার না হওয়ায় ১০ দিনের রিমান্ড চাওয়া হয়েছে।

পুলিশ আরো জানান, তাদের বিরুদ্ধে মাদক, ছিনতাই, চাঁদাবাজি, ভূমিদস্যূতা ও হামলা ভাংচুরের অভিযোগে ১৫টি মামলা রয়েছে।

Related Articles

Back to top button