সোনারগাঁয়ের খবর

সোনারগাঁয়ের কাঁচপুরে মোবাইল ছিনতাইকারীদের দৌরাত্ব বৃদ্ধি

নিজস্ব সংবাদদাতা :


সোনারগাঁয়ের কাঁচপুর বাস ষ্টেন্ডে সাম্প্রতিক সময়ে মোবাইল ছিনতাইকারীদের দৌরাত্ব বৃদ্ধি পেয়েছে। সন্ধ্যা নামার পর থেকে এসব ছিনতাইকারীরা আরো বেশী বেপরোয়া হয়ে যায় বলে স্থানীয়রা জানায়।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানাযায়, উপজেলার কাঁচপুর শিল্পাঞ্চল হওয়ার কারনে এই এলাকায় বহীরাগত লোকের বসবাস সব চেয়ে বেশী। সে কারনে চোর, ছিনতাইকারী, পকেটমার সহ ঝগড়া বিবাদ, মারামারী-ঝগড়াঝাটির মতো ব্যাপার গুলো নিত্য নৈমিত্বীক ঘটনায় পরিনত হয়েছে।

তারই ধারাবাহিকতায় সাম্প্রতিক সময়ে কাঁচপুর বাসস্টেন্ড এলাকায় মোবাইল ছিনতাইয়ের ঘটনা আশংকাজনক হারে বৃদ্ধি পেয়েছে। ঢাকা-চট্রগ্রাম মহা-সড়কের সোনারগাঁ উপজেলার কাঁচপুর ব্রীজের পূর্বপার্শের ঢালে গাড়ী থেকে যাত্রী ওঠা-নামার সময় সড়কের দুই পাশে ওৎ পেতে থাকা ছিনতাইকারীরা যাত্রীবাহী বাসের জানালার পাশে বসে মোবাইল দেখতে থাকা যাত্রীদের মোবাইল ছিনতাই করে নিয়ে যায়।

এদিকে মহা-সড়কের কাঁচপুর ব্রীজের একমুখী রাস্তার সরু ঢালে লোকাল বাস সহ দুরপাল্লার বাসের যাত্রী ওঠানো-নামানোর কারনে ব্রীজের ঢালে সবসময় যানজট লেগেই থাকে। আর এই সুযোগটি কাজে লাগিয়ে ছিনতাইকারীরা যাত্রীদের মোবাইল সেট চোখের নিমিশেই ছো মেরে নিয়ে যায়।

সোনারগাঁয়ের বারদী ইউনিয়নের সেনপাড়া গ্রামের বাসিন্ধা মাসুদা ক্রন্দনরত অবস্থায় জানান, গতকাল সন্ধ্যায় দোয়েল পরিবহনের একটি বাসে চড়ে ঢাকার গুলিস্থান থেকে সোনারগাঁয়ের মোগরাপাড়া-চৌরাস্তা এলাকায় যাওয়ার সময় ছিনতাইকারীরা তার মোবাইল সেট ছিনতাই করে নিয়ে যায়। তিনি বলেন, বাসটি কাঁচপুর ব্রীজের পূর্ব ঢালে যাত্রী নামানোর জন্য থামালে মুহুর্তের মধ্যে দুইজন ছিনতাইকারী বাসের জানালা দিয়ে মোবাইল ফোনটি ছিনিয়ে নিয়ে যায়।

এব্যাপারে সোনারগাঁ থানায় মামলা দায়ের করা হয়েছে। রুপায়ন গ্রুপে কর্মরত সোনারগাঁও পৌরসভার দিঘীরপাড় এলাকার আরিফুজ্জামান জানান, কয়েকদিন পূর্বে যাত্রীবাহী বাসে যাওয়ার সময় সোনারগাঁয়ের কাঁচপুর এলাকা থেকে তার মোবাইল সেটটি ছিনতাইকারীরা ছিনতাই করে নিয়ে যায়। এব্যাপারে সোনারগাঁ থানায় একটি সাধারণ ডায়রি করা হলেও আর কোন সুরাহা হয়নি। জিডি নং- ৯২৯।

মোবাইল ছিনতাইয়ের ঘটনায় স্থানীয়রা জানায়, ইদানিং কালে কাঁচপুর ব্রীজের ঢাল সহ সোনারগাঁ এলাকার ঢাকা-চট্রগ্রাম মহা-সড়কের বিভিন্ন পয়েন্টে মোবাইল ছিনতাইয়ের ঘটনা মারাত্বক আকারে বৃদ্ধি পেয়েছে।

ভুক্তোভুগীরা মামলা করার পরও পুলিশ কোন ভূমিকা না রাখার কারনে ছিনতাইকারীরা দিন দিন আরো বেপরোয়া হয়ে পরেছে।
এব্যাপারে সোনারগাঁ থানার অফিসার্স ইনচার্জ ওসি এস এম কামরুজ্জামান বলেন,ঠিক আছে আমরা বিষয়টা দেখবো।

Related Articles

Back to top button