রাজনীতিসোনারগাঁয়ের খবর

গ্রেনেড হামলায় সেদিনই মরে যেতে পারতাম- এ,এইচ,এম মাসুদ দুলাল

নিজস্ব সংবাদদাতা :


শেখ রাসেল শিশু কিশোর পরিষদের উদ্যোগে ২১ আগষ্টে গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সনমান্দী ইউনিয়নের ফতেপুর-দরিকান্দী মাদ্রাসা মাঠে ২১শে আগস্ট ও ১৫ আগস্টের সকল শহীদদের স্মরণে এই মিলাদ,দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।

আওয়ামী লীগ নেতা বজলুর রহমানের সভাপতিত্বে মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির আসন গ্রহন করেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য,২১শে আগষ্ট গ্রেনেড হামলায় মারাত্মক ভাবে আহত,সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সোনারগাঁ আওয়ামী লীগের অত্যন্ত পরিছন্ন ব্যক্তি এ এইচ এম মাসুদ দুলাল। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাংবাদিক আসাদুজ্জামান নূর।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন ২০০৪ সালে ২১ আগষ্ট বঙ্গবন্ধু এভিনিউতে তারেক জিয়ার নির্দেশে যে গ্রেনেড হামলা পরিচালিত হয়,অসংখ্য নেতাকর্মীদের মতো সেদিনই মরে যেতে পারতাম। সেইদিনের কথা মনে হলে এখনো আৎকে উঠি। জাতীর ভাগ্য সুপ্রসন্ন ছিলো বলেই গনতন্ত্রের মানসকন্যা স্মার্ট বাংলাদেশ গড়ার রূপকার জনক কন্যা শেখ হাসিনা বেঁচে ফিরেছিলেন সেদিন।  আর বাংলার ভাগ্যাকাশ থেকে বদ কালো ছায়া দূর হতে থাকে,উদিত হয় নতুন সূর্য।

আওয়ামী লীগের বিরুদ্ধে অতীতে বহু ষড়যন্ত্র হয়েছে,১৫ আগষ্টে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়েছে জাতির-জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সদস্যদের। কিন্তু আওয়ামী লীগের অগ্রযাত্রা থামানো যায়নি। ষড়যন্ত্র চলছে,আমাদেরকে সতর্ক থাকতে হবে, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে অগ্রযাত্রা তা চলমান রাখতে মুজিবের আদর্শে বলীয়ান হয়ে আমাদেরকে এগিয়ে যেতে হবে।

এ সময় বিভিন্ন ইউনিয়ন থেকে আগত আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সকল নেতাকর্মী সহ মাদ্রাসার দুই শতাধিক ছাত্র ও এলাকার মুরুব্বিরা উপস্থিত ছিলেন। ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে  স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,স্বপরিবারে হত্যা ও ২১ শে আগষ্ট গ্রেনেড হামলার সকল শহিদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া কামনা করা হয়।

Related Articles

Back to top button