সোনারগাঁয়ের খবর

সোনারগাঁয়ে প্রবহমান খাল বালু ভরাট করে দখলের অভিযোগ

মাজেদ ভূঁইয়া, সোনারগাঁ টাইমস২৪ ডটম :

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে প্রবহমান খাল ড্রেজারের বালু দিয়ে ভরাট করে অবৈধভাবে দখলে নেয়ার অভিযোগ উঠেছে বৈদ্যের বাজার ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সাবেক মেম্বার আবুলের বিরুদ্ধে।

এতে প্রবহমান খালের পানিপ্রবাহ আটকে গেছে। এর ফলে খালের মাধ্যমে এলাকার বর্জ্য অপসারণ ও পানি নিষ্কাশন বন্ধ হয়ে যাবে। দেখা দিবে ভয়ংকর পরিবেশ দূষণ। এমন দুশ্চিন্তায় স্থানীয়রা প্রশাসনের দ্বারস্থ হওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

সরেজমিন গিয়ে জানাযায়, উপজেলার বৈদ্যের বাজার ইউনিয়নের দক্ষিণ দামোদরদী হরিগঞ্জ গ্রামে আনন্দ বাজার স্টিল ব্রিজের মেরমত কারার নামে রাতের আধারে প্রবহমান খাল সম্পূর্ণই ড্রেজারে বালু দিয়ে ভরাট করে অবৈধভাবে দখলে নেয়ার পায়তারা করছেন।

স্থানীয় মোঃশামীম, দেলোয়ার, মোঃ মোশারফ, তোফাজ্জল, রমজান মিয়া, মোঃ সুমন আহম্মেদ, শাহবুদ্দিন , ওসমান আরিফ হোসেন ও শাহআলী’রা জানান, স্টিল ব্রিজের মেরমত কারার জন্য শুধু খালের মুখ মাটি ও বালু দিয়ে বাঁধ দিয়ে আটকিয়ে কাজ করার কথা থাকলেও ৭ নং ওয়ার্ডের সাবেক আবুল মেম্বার রাতের আধারে প্রবহমান খাল সম্পূর্ণই ড্রেজারে বালু দিয়ে ভরাট করে অবৈধভাবে দখলে নেয়ার পায়তারা করছেন।

এ বিষয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আতিকুল ইসলামক বলেন, সরকারি খাল কাউকে অবৈধভাবে দখল করতে দেয়া হবে না। সে যেই হোক।

Related Articles

Back to top button